May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘মেড ইন চাইনা’ তেই ইজরায়েলে আতঙ্ক হামাসের

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মুহুর্মুহু রকেট হামলা, গুলি, মর্টারের শব্দে আকাশ বাতাস ভারী। গাজায় গোপন সুড়ঙ্গে আশ্রয় নেওয়া হামাস গোষ্ঠীকে নিকেশ করতে বন্ধপরিকর ইজরায়েল। অন্যদিকে, পাল্টা হামলা চালাচ্ছে হামাসও। ইজরায়েলি ক্ষেপণাস্ত্রের জবাব দিচ্ছে হামাস যোদ্ধারাও। এখানেই প্রশ্ন উঠেছে, এত শক্তিশালী অস্ত্রশস্ত্র, রকেট-মর্টার পাচ্ছে কোথা থেকে হামাসরা? এত অর্থেরই বা জোগান দিচ্ছে কারা?

ইজরায়েলি প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, গোপনে হামাসদের সাহায্য করে চলেছে ইরান ও চিন। ইরানের উগ্রপন্থী সংগঠন হেজবুল্লা গোষ্ঠী অস্ত্র ও অর্থের জোগান দিচ্ছে। পাশাপাশি, ইজরায়েলি গোয়েন্দাদের সন্দেহ হামাসদের প্রচুর অস্ত্রশস্ত্রের জোগান দিচ্ছে চিন। এমনকী চিনা মোবাইল কানেকশনে তারা নিজেদের মধ্যে যোগাযোগ রাখছে বলেও সন্দেহ গোয়েন্দাদের।

পুরো গাজা ভূখণ্ডকে অবরুদ্ধ করে ফেলে চার দিক থেকে হামলা চালাচ্ছে ইজরায়েল। হামাসের গোপন ডেরাগুলি চিহ্নিত করে একের পর এক রকেট এবং ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে ইজরায়েলি বাহিনী। রকেট হামলায় গাজায় আড়াই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। প্যালেস্তাইন প্রশাসন সূত্রে খবর, ইজরায়েলি বাহিনী নির্বিচারে নিধন করছে গাজাবাসীদের। যুদ্ধে অন্তত ৭০০ শিশুর প্রাণ গেছে।

Related Posts

Leave a Reply