May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ফের সেই রিৎজই : ৯ কোটির রতন ভ্যাকুয়াম ক্লিনারের ধুলোয়

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ক-দুই লাখের হলেও না হলে মানা যায় কিন্তু ৯ কোটি বলে কথা। বেড়াতে গিয়ে সেই ৯ কোটির আন্টি যদি হারিয়ে যায় তাহলে তা খুঁজতে বিশ্ব তোলপাড় তো হবেই। হলও তাই। মালয়েশিয়ান এক মহিলা ব্যবসায়ী ফ্রান্সে বেড়াতে গিয়েছিলেন। উঠেছিলেন প্যারিসের বিলাসবহুল হোটেল রিৎজে। গত শুক্রবার কেনাকাটা করতে বাইরে বের হয়েছিলেন তিনি। এসে দেখেন, হোটেলকক্ষের টেবিলে রাখা ৮ কোটি ৯০ লাখ টাকার আংটি উধাও। এ ঘটনায় পুলিশের কাছে চুরির অভিযোগ করেন তিনি। কিন্তু সেই ব্যবসায়ীর কপাল সত্যিই ভালো। অবশেষে হোটেলের ভ্যাকুয়াম ক্লিনারে পাওয়া গেছে হারিয়ে যাওয়া সেই আংটি।

ফ্রান্সের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, রিৎজ হোটেলের নিরাপত্তাকর্মীরা একটি ভ্যাকুয়াম ব্যাগের ধুলার মধ্যে আংটি খুঁজে পেয়েছেন। তবে এর আগেই গত শুক্রবার ওই মহিলা  অতিথি ব্রিটেন থেকে লন্ডনে বেড়াতে চলে যান। জানা গিয়েছে আংটি খুঁজে পাওয়ার খবর পেয়ে তিনি জানিয়েছেন আংটি নিতে প্যারিসে আসবেন তিনি।

যদিও আংটি হারিয়ে যাওয়ার খেসারত দিতে প্রস্তুত ওই হোটেল। এ ঘটনার জন্য রিৎজ কর্তৃপক্ষ ওই মহিলাকে তিন রাত বিনা মূল্যে হোটেলে থাকার প্রস্তাব দিয়েছে। তবে ওই মহিলা এই প্রস্তাবে রাজি হবেন না বলে মনে করা হচ্ছে।

রিৎজ হোটেল থেকে গয়না হারিয়ে যাওয়ার ঘটনা এটিই প্রথম নয়। ২০১৮ সালে হোটেলটির ভেতরে অবস্থিত একটি গয়নার দোকান থেকে ৪৭ কোটি টাকার পণ্য নিয়ে গিয়েছিল পাঁচজন সশস্ত্র ডাকাত। ওই বছরের শেষ দিকে হোটেলের একটি কক্ষ থেকে সৌদি আরবের রাজপরিবারের একজন সদস্যের কয়েক হাজার পাউন্ডের গয়না চুরি হয়েছিল বলে অভিযোগ ওঠে।

Related Posts

Leave a Reply