September 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘পুঁতে দেব’ শাহের হুঙ্কারে কেঁপে উঠল জঙ্গিরা   

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
শুক্রবার রাতভর অভিযান চালানোর পর শনিবার সেনার তরফে জানানো হয়েছিল উপত্যকায় মৃত্যু হয়েছে ৩ জঙ্গির। সেই অভিযানেরই এক ভিডিও ফুটেজ সম্প্রতি প্রকাশ্যে এসেছে। সেই ভিডিওতে দেখা গেছে সেনার গুলি থেকে প্রাণে বাঁচতে রীতিমতো পালিয়ে বেড়াচ্ছে এক জঙ্গি। পরে তাকে ধাওয়া করেই খতম করে সেনা জওয়ানরা।
 জম্মু-কাশ্মীরে বিধানসভা ভোটের আর দু’দিনও বাকি নেই। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে তিন ধাপে হবে জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচন। তার আগে উপত্যকার শান্তি বিঘ্নিত করতে উঠে পড়ে লেগেছে জঙ্গিরা। কাশ্মীরে প্রথম দফার ভোটের প্রচারের শেষদিন, সোমবার কিস্তওয়ারে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই ঘটনার পরই সেই প্রচার সভায় দাঁড়িয়ে শাহের হুঙ্কার, ‘উপত্যকায় সন্ত্রাসবাদকে এমনভাবে মাটিতে পুঁতে দেব যাতে আর কোনওদিন তা মাথা তুলে দাঁড়ানোর সাহস না দেখায়।’
পাশাপাশি এদিন কংগ্রেস ও তার নেতা রাহুল গান্ধিকে কটাক্ষ করে শাহ বলেন, ওরা চায় জম্মু-কাশ্মীরে ফের জঙ্গিরা সক্রিয় হয়ে উঠুক। ওরা জঙ্গিদের নিয়ে নরম মনোভাবাপন্ন। ক্ষমতায় এলে কংগ্রেস ও ন্যাশনাল কনফারেন্স জেলবন্দি জঙ্গিদের মুক্তি দিয়ে দেবে। কিন্তু, কংগ্রেস-এনসি জোটের এই উদ্দেশ্য সফল হবে না। এই ভোটে কিছুতেই কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোট জয়ী হতে পারবে না বলে দাবি অমিতের।
বিজেপি প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুনীল শর্মার প্রচারে এসে অমিত শাহ বলেন, আমরা  ন্যাশনাল কনফারেন্স এবং কংগ্রেসের ইস্তাহারে বলা হয়েছে, ওরা ক্ষমতায় এলে বন্দি জঙ্গিদের মুক্তি দেবে। এভাবে রাহুল গান্ধি-ওমর আবদুল্লারা নতুন করে সন্ত্রাসবাদকে প্রশ্রয় দিচ্ছেন।  কিন্তু মোদী সরকার জম্মু-কাশ্মীরে আর সন্ত্রাসবাদকে মাথাচাড়া দিতে পারবে না। তিনি আরও বলেন, এবারের নির্বাচন হবে দুই শক্তির মধ্যে। একদিকে রয়েছে ন্যাশনাল কনফারেন্স ও কংগ্রেস। অন্যদিকে বিজেপি। ন্যাশনাল কনফারেন্স ও কংগ্রেস বলছে, ওরা ক্ষমতায় এলে ৩৭০ ধারা ফিরিয়ে আনবে। কিন্তু, চিন্তার কারণ নেই। না আবদুল্লারা, না রাহুলদের দল, কেউই এখানে সরকার গড়তে পারবে না।
উল্লেখ্য, ভোটার আগে যেভাবে জঙ্গিরা উপত্যকাকে ফের রক্তাকত্ব করার চেষ্টায় শুরু করেছে তা কড়া হাতে দমাতে সেনাও যে  তৈরী তারই প্রমান পাওয়া গেল এদিনের তিন জঙ্গি নিকেশের ভিডিও ফুটেজে ।
সূত্রের খবর, শনিবার বারামুলায় সেনা ও জঙ্গিদের গুলির লড়াই চলে। রাতভর লড়াইয়ে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৩ জঙ্গিকে খতম করা হয়। এদিন ড্রোন ক্যামেরায় তোলা ভিডিওতে আরও দেখা গিয়েছে, এক জঙ্গি একটি ঘরের ভিতর থেকে দৌড়ে এসে সামনেই একটি গাছের আড়ালে লুকোনোর চেষ্টা করছে। বিষয়টি নজরে আসতেই জঙ্গিকে লক্ষ্য করে অবিরাম গুলিবর্ষণ শুরু করে নিরাপত্তারক্ষীরা। নিজের প্রাণ বাঁচাতে ওই জঙ্গি দৌড় শুরু করলে কিছুক্ষণের মধ্যেই মুখ থুবড়ে পড়ে সে। এরপর নিরাপত্তারক্ষীদের গুলিতে ঝাঁঝরা হয়ে যায় জঙ্গি।
ঘটনা প্রসঙ্গে রাষ্ট্রীয় রাইফেলের কমান্ডার ব্রিগেডিয়ার সঞ্জয় কনৌথ জানান, ৩ জঙ্গিকে খতমের পাশাপাশি বিপুল অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়েছে।

Related Posts

Leave a Reply