May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আগুনে গোরাবাজারের দেড়শোটি দোকান ছাই, মৃত ১

[kodex_post_like_buttons]

নিজস্ব প্রতিবেদন: চারিদিকে বাগদেবীর আরাধনায় মুখর কলকাতা। এরই মাঝে শোকের ছায়া নেমে এলো দমদমের গোরাবাজারে। ভয়াবহ অগ্নিকাণ্ডে জ্বলে উঠলো দমদমের গোরাবাজার। বিধ্বংসী আগুনে ভস্মীভূত প্রায় দেড়শোটি দোকান। নিজের দোকানের ভেতরেই দম বন্ধ হয় মারা গেলেন এক চা বিক্রেতা। জানা গেছে, ঘিঞ্জি এলাকা হওয়ায় দমকলের ঢুকতে দেরি হয়। রাত দেড়টা নাগাদ আগুন লাগে। দেড়শোটির বেশি দোকান ছাই হয়ে গেছে। কোটির টাকার ওপর ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা।

গোরাবাজার চালপট্টিতে চা-কচুরির দোকানের মালিক ৫২ বছরের সুনীল সাউ। রোজ ভোর ৪টের সময় তিনি দোকান খোলেন। তাই তিনি দোকানের মধ্যেই সাটার বন্ধ করে ঘুমোচ্ছিলেন। আগুন লাগায় ধোঁয়ায় তিনি শ্বাস বন্ধ হয়ে মারা যান। ধ্বংসস্তূপের নীচেও বিভিন্ন চোরা ঘুপতিতে আগুন রয়েছে বলেই দমকলের অনুমান । জানা যাচ্ছে, সম্ভাবত শট সার্কিটের কারণেই লাগে এই বিধ্বংসী আগুন।

আরও পড়ুন : অবশেষে গ্রেফতার ভারতের ওসামা বিন লাদেন

মনে করা হচ্ছে এই আগুনে দমদমের গোরাবাজারে সবচেয়ে বড় ক্ষতি হয়েছে ইউকো ব্যাঙ্কের। কারণ বাজারের ব্যবসায়ীরা তো বটেই, এলাকার বহু বাসিন্দার অ্যাকাউন্ট ও লকার রয়েছে এই ব্যাঙ্কে। কারও জমির দলিল, কারও দোকানের কাগজ জমা রয়েছে।

ক্ষোভে ফুঁসছেন দমদমের গোরাবাজারের বাসিন্দারা। তাঁদের সরাসরি অভিযোগ দমকলের বিরুদ্ধে। এলাকাবাসী বলছেন, খবর দেওয়ার প্রায় দেড়ঘণ্টা পড়ে ঘটনাস্থলে পৌছয় দমকল। তাও মাত্র একটি ইঞ্জিন। তারও পরিকাঠামো যথেষ্ট ছিল না। জলের অভাব ছিল। পাইপও ফেটে যায়। ফলে অবাধে ছড়িয়ে পড়ে আগুন।

Related Posts

Leave a Reply