May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

টেলিগ্রাম -এর শিকার আপনি নন তো? সতর্ক করল পুলিশ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

টেলিগ্রামেও প্রতারণার ফাঁদ? ভুয়ো লিঙ্কে ক্লিক করলেই বেহাত হয়ে যেতে পারে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের যাবতীয় তথ্য। শহরজুড়ে এমন ঘটনার শিকার হয়েছে অনেক তরুণ-তরুণী। টেলিগ্রামে প্রতারণার জালে জড়িয়ে অনেকেরই ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেছে।

কলকাতা পুলিশ জানাচ্ছে, সাইবার জালিয়াতি সাঙ্ঘাতিকভাবে বেড়ে গেছে। প্রতারণার ফাঁদে পড়ে সর্বস্ব খোয়াচ্ছেন সাধারণ মানুষ। কেউ আবার অজান্তেই সাইবার অপরাধে জড়িয়ে পড়ছেন। ডার্ক ওয়েবের জাঁতাকলে ফেঁসে যাচ্ছেন। ম্প্রতিক একটি সমীক্ষা বলছে, সারা দেশের বিভিন্ন শহরে যতবার সাইবার প্রতারণার জাল বিছানো হয়েছে, তার মধ্যে শীর্ষে রয়েছে কলকাতা।

ব্যবহারকারীদের অজান্তেই বদলে যাচ্ছে ফেসবুক-ইনস্টাগ্রামের আইডি-পাসওয়ার্ড। আর সেখান থেকেই ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করার বিজ্ঞাপন দেওয়া হচ্ছে। কলকাতা পুলিশের সাইবার সিকিউরিটি বিভাগ জানাচ্ছে, বন্ধু বা আত্মীয়দের টেলিগ্রাম অ্যাকাউন্ট থেকে পাঠানো মেসেজ লিঙ্ক দেখে ক্লিক করেছেন অনেকে। আর তারপরেই দেখা গেছে তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেছে। বিশেষজ্ঞরা বলছেন, পরে দেখা গেছে তাঁর কোনও বন্ধু বা আত্মীয়ের থেকে সেইসব লিঙ্ক আসেনি। কারণ তাঁদের প্রোফাইলও হ্যাক হয়েছে।

Related Posts

Leave a Reply