May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

চলতি মাসেই বার্সেলোনা ছাড়ছেন আর্জেন্টিনার তারকা ডিফেন্ডার মাসচেরানো

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ চলতি মাসেই বার্সেলোনা ছাড়ছেন ডিফেন্ডার জেভিয়ার মাসচেরানো। কাতালান ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। স্প্যানিশ গণমাধ্যম অবশ্য দাবি জানিয়েছে আর্জেন্টাইন এই তারকা চাইনিজ সুপার লীগের ক্লাব হেবেই চায়না ফরচুনে পাড়ি জমাচ্ছেন। বার্সেলোনা জানিয়েছে ৩৩ বছর বয়সী মাসচেরানোকে ক্লাবের পক্ষ থেকে বুধবার আনুষ্ঠানিক বিদায় জানানো হবে। সমর্থকরা অবশ্য বৃহস্পতিবার কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনালে এস্পানেয়লের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে তাদের প্রিয় তারকাকে বিদায় জানানোর সুযোগ পাচ্ছে। ক্লাবের ওয়েবসাইটে বলা হয়েছে, ‘জেভিয়ার মাসচেরানো সাড়ে সাত বছর পরে বার্সেলোনা ছেড়ে যাচ্ছেন।’

তবে পাঁচবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন বার্সার পক্ষ থেকে নিশ্চিত করে মাসচেরানোর পরবর্তী গন্তব্য প্রসঙ্গে কিছু বলা হয়নি। তবে বার্সেলোনার ক্রীড়া দৈনিক এল মুনডো দিপোর্তিভো বলেছে, আগামী শুক্রবার তিনি নতুন ক্লাব হেবেই চায়না ফরচুনে যোগ দিতে যাচ্ছে। স্পেনের দক্ষিণাঞ্চলীয় শহর মারবেলাতে প্রাক-মৌসুম অনুশীলনে আসছে চায়না ফরচুন ক্লাব। ডিসেম্বরে আরেক কাতালান পত্রিকা স্পোর্ট জানিয়েছিল হেবেই আর্জেন্টাইন ডিফেন্ডারের সাথে ১০ মিলিয়ন ইউরোর চুক্তি করেছে।

২০১০ সালের আগস্টে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন মাসচেরানো। দীর্ঘ এই সময়ে তিনি বার্সার হয়ে চারটি লা লিগা, দুটি কোপা ডেল রে, দুটি চ্যাম্পিয়নস লীগ ও দুটি ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন। বার্সার হয়ে ৩৩৪টি ম্যাচে মাত্র একটি গোল করেছেন। ২০১৭ সালের এপ্রিলে ওসাসুনার বিপক্ষে ৭-১ গোলের জয়ের ম্যাচটিতে সতীর্থদের চাপে পড়ে স্পট কিক থেকে বার্সাকে গোল উপহার দিয়েছিলেন। মাসচেরানোর আগে শুধুমাত্র স্পেনের বাইরে লিওনেল মেসি ও ডানি আলভেস বার্সেলেনোর হয়ে বেশি ম্যাচ খেলেছেন।

 

Related Posts

Leave a Reply