May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা শারীরিক

স্ত্রীর ভালোবাসাকে মর্যাদা দিতে কুকুরের হাসপাতাল গড়ছেন পার্থ চট্টোপাধ্যায়

[kodex_post_like_buttons]

নিজস্ব প্রতিবেদনঃ স্ত্রী কুকুরকে খুব ভালবাসতেন। তাই প্রয়াত স্ত্রী’এর ভালবাসাকে সম্মান জানাতেই কুকুরদের হাসপাতাল গড়ছেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। কলকাতায় ওই হাসপাতাল তৈরির কাজ ইতিমধ্যেই প্রায় শেষ পর্যায়ে পৌঁছেছে। মন্ত্রী নিজেই ওই হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধনের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানা গেছে। স্ত্রী’এর নামেই ওই হাসপাতালের নাম রাখা হয়েছে ‘বাবলি চ্যাটার্জি মেমোরিয়াল পেট হসপিটাল’।

উল্লেখ্য ২০১৭ সালের ২৬ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার ইএম.বাইপাশের ধারে একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হন মন্ত্রী পার্থ চ্যাটার্জির স্ত্রী বাবলি। স্ত্রী বাবলি কুকুরকে খুব ভালবাসতেন, তাই স্ত্রীর মৃত্যুর পরই তাঁর স্মৃতিকে বাঁচিয়ে রাখতেই কুকুরদের জন্য হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নেন মন্ত্রী। তিনি জানান, ‘আমার স্ত্রী ছিলেন একজন প্রকৃত কুকুরপ্রেমী। তিনি কুকুরদের খুব ভালবাসতেন। অসুস্থ কুকুরদের তিনি নিজে চিকিৎসকদের কাছে নিয়ে যেতেন এবং তাদের চিকিৎসার বিষয়টি নিশ্চিত করতেন। এটা দেখেই আমি কুকুরদের জন্য হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিই, যাতে আমার স্ত্রীর স্মৃতিগুলো জীবন্ত থাকে’।

মমতার মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এই মন্ত্রী জানান, ‘কলকাতায় পশু হাসপাতালের অভাব রয়েছে। আমার স্ত্রী প্রায়ই এই বিষয় নিয়ে আমাকে বলতেন। ট্রাস্টের সদস্যরা আমার সঙ্গে ও পশু চিকিৎসকদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছে। আমি তাদেরকে নিশ্চিত করেছি যে কুকুরদের সবচেয়ে ভাল চিকিৎসাই এখানে দেওয়া হবে’।

 

Related Posts

Leave a Reply