May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৬০০ কোটি টাকা দিয়েও মুক্তি অধরাই রয়ে গেলো সৌদি রাজপুত্রের  

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

মুক্তির স্বাদ পেতে সৌদি আরবের সরকারকে ৬০০ কোটি টাকা দিয়েছিলেন। কিন্তু বহুল কাঙ্ক্ষিত মুক্তি মেলেনি সৌদি যুবরাজ আল ওয়ালিদ বিন তালালের। দেশ ছাড়ায় ক্ষেত্রে তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। দুই মাস তাকে বিলাসবহুল হোটেলে বন্দী রাখা হয়েছিল। শনিবার সেখান থেকে মুক্ত হয়ে নিজ বাসায় যান আল ওয়ালিদ বিন তালাল। এবার তিনি গৃহবন্দী।

সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের ঘনিষ্ঠ সূত্রের উদ্ধৃতি দিয়ে এ খবর প্রকাশ করেছে ডেইলি মেইল। ৬৩ বছরের ওই রাজপুত্রকে দুর্নীতিবিরোধী অভিযানের অংশ হিসেবে গ্রেফতার করা হয়। ডজনখানেক সৌদি রাজপুত্র, সরকারি মন্ত্রী, কর্মকর্তা এবং ব্যবসায়ীদের সঙ্গে তাকে রাখা হয় রিয়াদের বিলাসবহুল রিটজ-কার্লটন হোটেলে।

এদের কেউ কেউ মোটা অঙ্কের অর্থ দিয়ে মুক্তি পেয়েছেন। কিন্তু মধ্যপ্রাচ্যের অন্যতম ধনী ও ক্ষমতাবান রাজপুত্র তালাল এখনো বন্দী। অ্যাপল, টুইটার ও সিটি গ্রুপে মালিকানা আছে তালালের। গত নভেম্বরে গ্রেফতার হন তিনি। শনিবার হোটেল থেকে বের হওয়ার আগে তালাল রয়টার্সকে বলেন, তার বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি। আর সৌদি আরব ছাড়ার কোনো ইচ্ছেও তার নেই। রাজ্যে নিজের আগের ক্ষমতা ফিরে পাওয়ার বিষয়েও আত্মবিশ্বাসী ছিলেন তালাল।

 

Related Posts

Leave a Reply