May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ওপার বাংলা রোজনামচা

২২৮ বছরের পুরানো ভাঙ্গা জেলে আর পাঁচজন সাধারণ বন্দিদের মতোই রয়েছেন খালেদা জিয়া 

[kodex_post_like_buttons]
নিউজ ডেস্কঃ
নাজিমউদ্দিন রোডের লালদালানখ্যাত ২২৮ বছরের পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগারে বর্তমানে বন্দি খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়নি, সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে বলে জানিয়েছেন স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। শনিবার বিকালে নাজিমউদ্দিন রোডের প্রাচীন ঢাকা কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়নি। তাকে একজন সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। নির্জন কারাবাসে রাখা হয়েছে নেত্রীকে। সেখানে অন্য কোনও কারাবন্দি নেই। এটি অন্যায়, আমরা এ বিষয়ে আদালতে যাব। মওদুদ আরও বলেন, রায়ের সত্যায়িত কপি পেলে আগামী সোমবার অথবা মঙ্গলবার জামিনের জন্য আপিল করা হবে।

খালেদা জিয়ার সার্বিক অবস্থার বিষয়ে তিনি বলেন, ‘ম্যাডাম স্বাভাবিক আছেন, তবে তার শরীরের অবস্থা ভালো না। খালেদা জিয়ার ডিভিশন পাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, জেলকোড অনুযায়ী তিনি ডিভিশন পান। তিনি যেহেতু তিনবারের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং সিনিয়র নাগরিক তাই তার এ সুবিধা পাওয়া উচিত।’ তিনি বলেন, ‘গণমাধ্যম থেকে জানতে পেরেছি, সরকার বলেছে ম্যাডামকে তার গৃহপরিচারিকা ও ডিভিশন দেওয়া হয়েছে। কিন্তু আমরা আজ দেখে এসেছি, এসব মিথ্যা। তাকে একটা নির্জন ভাঙা বাড়িতে রাখা হয়েছে। ওনার খাবারের ক্ষেত্রেও কোনও পরিবর্তন নেই। সাধারণ বন্দিরা যে খাবার পান, তাকেও সেই খাবার দেওয়া হচ্ছে। ম্যাডাম এসব খাবারে অভ্যস্ত না।’

 

Related Posts

Leave a Reply