May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

করোনা ওয়ার্ল্ডওমিটারের নিরিখে জার্মানি-ফ্রান্সকেও টেক্কা দিল ভারত

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বাইকে যেন টেক্কা দেওয়ার খেলা চলছে .ভারতে। ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা রোজ নতুন রেকর্ড গড়ছে। এর মধ্যেই আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়িয়ে গেছে। কিন্তু চমকে যাবেন জেনে যে ইতিমধ্যেই ভারত আক্রান্তের সংখ্যায় জার্মানি এবং ফ্রান্সকেও ছাড়িয়ে গেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৯২ জন। দ্বিতীয় দিনের মতো একদিনেই ৮ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৩৫। এখন পর্যন্ত মারা গেছে ৫ হাজার ৪০৮ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, করোনায় আক্রান্ত ও মৃত্যুতে ৭ম অবস্থানে রয়েছে ভারত। ওই পরিসংখ্যান অনুযায়ী, ভারতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৯১ হাজার ৮৫৫ জন।

ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৬৫৫ জন। আগামী ৩ জুন থেকেই ধীরে ধীরে সেখানে কড়াকড়ি শিথিল করা হবে। আগামী ৮ জুনের পর থেকে তিন দফায় সবকিছু খুলে দেওয়া হবে।

এরপরেই রয়েছে তামিলনাড়ু। ওই রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৪৯ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৩৩৩। এর মধ্যে মারা গেছে ১৭৩ জন।

Related Posts

Leave a Reply