May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

চূড়ান্ত নিন্দার পর ট্রাম্পকেই সেরা প্রেসিডেন্ট বললেন বুশ 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশ বলেছেন, নানা ত্রুটি সত্ত্বেও মুসলিম বিশ্বের মোকাবেলায় ডোনাল্ড ট্রাম্প হচ্ছেন সেরা প্রেসিডেন্ট।

বুশ বলেন, ডোনাল্ড ট্রাম্প এ পর্যন্ত নিয়ম-শৃঙ্খলার জন্য কোনো পুরস্কার পাননি, নিঃসন্দেহে তিনি ঘৃণ্য ব্যক্তি, মেজাজি এবং অসম্ভব রকমের গোঁয়ার্তুমি রয়েছে তার মধ্যে। এসবই তার টুইটার পোস্ট থেকে পরিষ্কার হয়েছে। কোনেভাবেই আমি ট্রাম্পকে ভালো প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিতে পারি না। তিনি বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর আসনে বসে ক্ষমতা দেখান, দেশের মানুষকে ভয়-ভীতি দেখান এবং মিথ্যা কথা বলেন। কিন্তু এসব সত্ত্বেও আমি এখনো মনে করি মুসলিম বিশ্বের জন্য তিনি হচ্ছেন সেরা প্রেসিডেন্ট।

জর্জ বুশ বলেন, ট্রাম্পকে সেরা প্রেসিডেন্ট মনে করার কারণ হচ্ছে- দীর্ঘদিন ধরে আমাদের দেশটিতে মুসলমানরা উৎপাত করছে কিন্তু ট্র্রাম্পের আমলে এগুলো শেষ হওয়ার কাছাকাছি রয়েছে। অথচ বুশ হচ্ছেন ট্রাম্পের চেয়ে মুসলিম বিশ্বে বেশি ঘৃণিত এবং ২০০১ সালের ১১ সেপ্টেম্বর আমেরিকায় সন্ত্রাসী হামলার পর বুশ বলেছিলেন, ‘ক্রুসেড শুরু হয়ে গেছে।’ এরপর তিনি তালেবান উৎখাতের নামে আফগানিস্তানে হামলা চালান এবং ২০০৩ সালে সন্ত্রাসবাদের অজুহাত তুলে ইরাকে সামরিক আগ্রাসন চালান। এসব আগ্রাসনে লক্ষ লক্ষ মুসলমান নিহত হয়েছেন এবং আহত হয়েছে অগণিত মানুষ।

 

Related Posts

Leave a Reply