May 20, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

বোলিং অ্যাকশন নিয়ে ফের পরীক্ষায় বসতে হবে সুনীল নারিনকে 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

বোলিং অ্যাকশন নিয়ে ফের পরীক্ষায় বসতে হবে সুনীল নারিনকে। বায়োমেকানিক্যাল টেস্টে পাশ করলেই আইপিএলে খেলার ছাড়পত্র পাবেন এই তারকা ক্রিকেটার। নারিন আইসিসি নিয়মে আটকে গেলে বিপাকে পড়বে কলকাতা নাইট রাইডার্স।

আসন্ন আইপিএলে কলকাতার হয়ে খেলার কথা এই ক্যারিবিয়ান স্পিনারের। পাকিস্তান সুপার লিগে খেলার সময়ই আবার নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠেছে। লাহোর কালান্দার্স বনাম কুয়েট্টা গ্লাডিয়েটর ম্যাচে নারিনের বোলিং অ্যাকশন ছিল সন্দেহজনক। এমনই রিপোর্ট দিয়েছেন আম্পায়াররা। নারিনকে সতর্ক করা হয়েছে। তবে পিএসএলে খেলতে বা বোলিং করতে তার অসুবিধা নেই। কিন্তু নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠায় আবার নড়েচড়ে বসেছে আইসিসি।

অতীতেও আইসিসির পরীক্ষায় বসতে হয়েছে ক্যারিবিয়ান স্পিনারকে। আইসিসির নিয়ম অনুযায়ী বল ছোড়ার সময়  ১৫ ডিগ্রি পর্যন্ত কনুই বাঁকাতে পারেন বোলার। কনুই তার থেকে বেশি বাঁকলে লাল কালি দেয় ক্রিকেটের নিয়ামক সংস্থা। বোলিং অ্যাকশনের ত্রুটি ধরা পড়ায় ২০১৫ বিশ্বকাপে খেলতে পারেননি নারিন। এরপর বোলিং অ্যাকশন বদল করে ২২ গজে ফিরেছেন এই ক্যারিবিয়ান তারকা। এখনও পর্যন্ত ৬টি টেস্ট, ৬৫টি একদিনের আন্তর্জাতিক এবং ৪৮টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন সুনীল নারিন। এখন তিনি পাকিস্তানের টি-২০ লিগে লাহোরের হয়ে খেলছেন। পিএসএল শেষ হলেই আইপিএলের ময়দানে নামার কথা তার। পরীক্ষায় পাস করতে না পারলে আইপিএল থেকে ছিটকে যেতে হবে নারিনকে। তা যদি হয়, সমস্যা বাড়বে কেকেআরের। ‌

Related Posts

Leave a Reply