May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

নীরজ কুমারের ছাড়পত্র পেলে তবেই বোর্ড চুক্তিতে সামিল হতে পারবে শামি 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ভারতীয় পেসার মোহাম্মদ শামি ও তার স্ত্রী হাসিন জাহানের বিবাদ এখন ক্রিকেট বিশ্বের আলোচিত ইস্যু। শঙ্কার মুখে পড়েছে শামির ক্রিকেট ক্যারিয়ারও। জানা গেছে, বোর্ডের অ্যান্টি করাপশন ইউনিটের প্রধান নীরাজ কুমারের ছাড়পত্র মিললে বিসিসিআই এর কেন্দ্রীয় চুক্তির আওতায় ফিরে আসবেন টিম ইন্ডিয়ার তারকা পেসার শামি। শুক্রবারের বৈঠক শেষ ভারতীয় বোর্ডের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

হিংসা, নিগ্রহ, ধর্ষণ, খুনের চেষ্টা প্রভৃতি অভিযোগের সঙ্গে শামির স্ত্রী হাসিন জাহান তার বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার প্রসঙ্গও উত্থাপন করেছেন। অভিযোগ ওঠা মাত্রই বিসিসিআই শামিকে কেন্দ্রীয় চুক্তি থেকে সাময়িকভাবে দূরে সরিয়ে দেয়। হাসিনের অভিযোগের ভিত্তিতেই বোর্ডের দূর্নীতি দমন শাখা তদন্ত শুরু করেছে শামির বিরুদ্ধে। ইতিমধ্যেই নীরাজ কুমার একদফা জেরা করেছেন ভারতীয় পেসারকে। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, অ্যান্ট কোরাপশন ইউনিট শুধুমাত্র আলিশবা নামক পাক তরুণী মারফৎ লণ্ডনের ব্যবসায়ী মোহম্মদের কাছ থেকে শামির টাকা নেওয়ার বিষয়টিই খতিয়ে দেখবে। শামি যদি এই সংক্রান্ত কোনো দূর্নীতিতে জড়িত না থাকেন, তবে তাকে বোর্ডের চুক্তিতে ফিরিয়ে আনা হবে। তারকা পেসারের বিরুদ্ধে ওঠা বাকি অভিযোগগুলোর তদন্ত করবে পুলিশ, এবং সেই মতো তারা ব্যবস্থা নেবে।

বোর্ডের সংবিধান অনুযায়ী এসব ক্ষেত্রে সংশ্লিষ্ট ক্রিকেটারের বিরুদ্ধে আর্থিক প্রতিবন্ধকতা জারি করার অধিকার নেই বিসিসিআই-এর। ‘এথিক্স কোড’ অনুযায়ী ক্রিকেটারদের ব্যক্তিগত জীবনের সমস্যা নিয়ে বিচার করার দায় নেই ভারতীয় বোর্ডের। তাই দুবাইয়ে শামির আর্থিক লেনদেন যদি স্বচ্ছ হয়, তবে তিনি আবার ফিরে আসবেন ভারতীয় ক্রিকেটে।

 

Related Posts

Leave a Reply