May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

আইপিএলের দরজাও বন্ধ করে দেওয়া হলো স্মিথ এবং ওয়ার্নারের জন্য 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

বল টেম্পারিংয়ে অভিযুক্ত অস্ট্রেলিয়ার সদ্য প্রাক্তন অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসনে পাঠিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দেশের জার্সিতে নির্বাসিত হওয়ার পর এবার আইপিএলের দরজাও তাদের জন্য বন্ধ হয়ে গেলো বলে জানিয়ে দিলেন আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা।

ইতিমধ্যেই তাদের দেশে ফিরিয়ে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার তদন্তে দোষী প্রমাণিত হন স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফট। জোহানেসবার্গে সাংবাদিকদের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়েছিলেন, তাদের বিরুদ্ধে সিএ-এর আচরণ-বিধি ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। কেপ টাউন টেস্টের তৃতীয় দিনে টিভি ফুটেজ থেকে টেম্পারিং বিতর্কের সূত্রপাত। টিভিতে ধরা পড়ে, পকেট থেকে হলুদ একটা কিছু বের করে বলে ঘষতে চেয়েছিলেন ব্যানক্রফট। পরে সেটি লুকিয়ে রাখেন ট্রাউজারের ভেতর।

সেই দিনের খেলা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে টেম্পারিংয়ের চেষ্টার কথা স্বীকার করেন স্মিথ ও ব্যানক্রফট। স্মিথের দাবি, দলের লিডারশিপ গ্রুপের সবাই মিলেই টেম্পারিংয়ের সিদ্ধান্ত হয়েছিল। এই কেলেঙ্কারিতে জড়িয়ে পুরো বিশ্বের কাছে কলঙ্কিত নায়ক হয়ে ওঠেন স্মিথ-ওয়ার্নার। এর মধ্যে অধিনায়ক ও সহ-অধিনায়ক-এর পদ থেকে স্বেচ্ছায় সরে যেতে বাধ্য হয়েছেন তারা।

 

Related Posts

Leave a Reply