May 14, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ওপার বাংলা রোজনামচা

ভারত – বাংলাদেশ, এক জীবন্ত প্রেম কাহিনী !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ধর্ম পরিবর্তন করে বাংলাদেশি যুবককে বিয়ে করে ছিলেন আসামের কলেজ ছাত্রী মৌসুমী দাস (২১)। তাকে ফিরিয়ে আনতে এখন বাংলাদেশের সম্মতির অপেক্ষায় অাসাম সরকার। অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের অভিযোগ ওই তরুণীকে গতকাল রাতে বাংলাদেশ পুলিশ আটক করে।

গত ফেব্রয়ারি মাসে আসামের কাছার জেলার শিলচর বাণিজ্য মেলায় অংশ নেন বাংলাদেশি ব্যবসায়ী নুমান বাদশা। সেখানেই তার পরিচয় হয় করিমগেঞ্জর রবীন্দ্র সদন গার্লস কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী মৌসুমীর সাথে। পরিচয় পরিণত হয় ভালবাসায়। বাদশার হাত ধরে বাংলাদেশে এসে ধর্ম পরিবর্তন করে মৌসুমি হয় ফাতিমা জান্নাত। অত:পর ফাতিমা ও নুমানের চার হাত এক হয়।

জানা গেছে, গত ১২ মার্চ আসামের বাড়ি থেকে পালিয়ে যায় মৌসুমী। ওইদিনই করিমগঞ্জ থানায় মৌসুমীর পরিবার অভিযোগ দায়ের করে। ১৩ মার্চ অপহরণের মামলা দায়ের করে করিমগঞ্জ পুলিশ। বাদশার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করা হয় যাতে সে সীমান্ত দিয়ে বাংলাদেশে চলে যেতে না পারে। সেটি কার্যকর হওয়ার আগেই বাংলাদেশে চলে যান বাদশা। বিষয়টি প্রেম ঘটিত-তা পরিস্কার হওয়ার পরই বাংলাদেশে ভারতীয় হাইকমিশনারের সেক্রেটারি রমাকান্ত গুপ্তর সাথে যোগাযোগ করা হয়।

এরই মধ্যে গত ২৭ মার্চ হোয়াটসঅ্যাপে ভাইরাল হওয়া একটি ভিডিওতে মৌসুমীকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডেমরা থানার ভিতরে বসে থাকতে দেখা যায়। সেখানে মৌসুমী নিজেই জানায়, আমি আমার নিজের ইচ্ছাতেই বাংলাদেশে এসেছি এবং আমাকে কেউ অপহরণ করেনি। আমি ভারত থেকে পালিয়ে এসেছি এবং এখানে আমার স্বামীর সাথেই থাকতে চাই।

বোরখা পরিহিত অবস্থায় মৌসুমী আরও জানায়, বাংলাদেশ খুব সুন্দর একটা দেশ। আমি ভারতে ফেরত যেতে চাই না। আমি আর এখন শিশু নই যে আমাকে প্রলোভন দেখানো হবে। এটা আমার পুরোপুরি ব্যক্তিগত মতামত। আমি মুসলিম হয়েছি এবং ঢাকায় সুখে আছি। মৌসুমী নিজেই জানায়,  যে কোন রকম বৈধ পাসপোর্ট বা নথি ছাড়াই সে আগরতলা দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছিল। ভিডিওটি সামনে আসার পরই ওই তরুণীর সন্ধানে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে করিমগঞ্জ পুলিশ। পরে বিষয়টি নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ও ঢাকায় ভারতীয় হাই কমিশনের সাথে কথা বলে।

করিমগঞ্জ জেলার পুলিশ সুপার গৌরব উপাধ্যায় জানান, মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ ওই ভারতীয় তরুণীকে আটক করেছে বলে আমরা জানতে পেরেছি।  ঢাকায় গিয়ে ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারির কাছে ওই তরুণী জানায় যে তিনি নিজের ইচ্ছাতেই আগরতলা সীমান্ত দিয়ে বাংলাদেশে যায় এবং সেখানে ধর্মান্তরিত হয়ে নুমান বাদশা’কে বিয়ে করেন। আমরা আশা করছি বাংলাদেশ সরকার ওই তরুণীর অবৈধ অনুপ্রবেশের বিষয়টি মাথায় রেখেই ভারতে ফেরত দেবে।

 

Related Posts

Leave a Reply