May 18, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

বিশ্বের সবচেয়ে রোমান্টিক রেলযাত্রার সাক্ষী হতে গেলে এই ট্রেনে উঠতেই হবে আপনাকে !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

রোমান্টিক ভ্রমণের সংজ্ঞাটাই যেন বদলে দেয় তুরস্কের এই ট্রেনযাত্রা। ভ্রমণকারীরা বলছেন, এই ট্রেনযাত্রায় রয়েছে দারুণ মজা, রোমান্স ও অ্যাডভেঞ্চার। তুরস্কের ইস্টার্ন রেলওয়ে এই রোমান্টিক ট্রেনযাত্রার ব্যবস্থা করেছে। এই ট্রেনের মধ্যে নিজের পছন্দমতো আপনি আপনার কেবিনকে সাজিয়েও নিতে পারবেন।

পূর্ব তুরস্কে প্রায় হাজার কিলোমিটার যাত্রা করা যায় এই ইস্টার্ন এক্সপ্রেস ট্রেনে। আর যাত্রাপথে বাইরের মনোরম দৃশ্য যেমন দেখা যাবে তেমন ট্রেনের ভেতরের বিলাসবহুল সব উপকরণও পাওয়া যায়। ট্রেনটিতে রয়েছে পর্যাপ্ত সুস্বাদু খাবার ও পানীয়ের ব্যবস্থাও। এই ট্রেনেই ভ্রমণ করছিলেন এক যাত্রী এমরে। তিনি তার গার্লফ্রেন্ডকে নিয়ে যাত্রা করার সময় ট্রেনের মধ্যেই তাকে বিয়ের প্রস্তাব দেন। নিজেদের কয়েকটি ছবিও তাদের কেবিনের দেয়ালে শোভা পায়। সেই বিয়ের প্রস্তাবে সময় না নিয়েই রাজি হয়ে যান তার গার্লফ্রেন্ড।

শুধু যুগলেরাই নয়, অনেকেই বন্ধু-বান্ধব নিয়েও এই ট্রেনে ভ্রমণ করছেন। ট্রেনের নিবিড় আতিথেয়তা ও বন্ধুদের নিয়ে ভ্রমণের আনন্দ সবই মিলছেএখানে। ট্রেনটি ২৪ ঘণ্টার যাত্রায় অতিক্রম করে ১৩৬৫ কিলোমিটার। ভ্রমণপথে এটি আর্মেনিয়া সীমান্তের কাছাকাছি অঞ্চল দিয়ে বিখ্যাত আনাতোলিয়া অঞ্চল অতিক্রম করে। এছাড়া কৃষিভূমি, দারুণ পাহাড়, জঙ্গল ও নদী অতিক্রম করে ট্রেনটি। পথে রয়েছে দীর্ঘ অন্ধকার টানেলও।

 

Related Posts

Leave a Reply