May 21, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

যৌন সম্পর্কের বিনিময়ে বাড়ি ভাড়া দেওয়ার বিজ্ঞাপন ব্রিটেনে 

[kodex_post_like_buttons]

 

নিউজ ডেস্কঃ

সমকামী যৌন সম্পর্কের বিনিময়ে বাড়ি ভাড়া দেওয়ার প্রস্তাব দিয়ে বিজ্ঞাপন দিচ্ছেন ব্রিটেনের বাড়ির মালিকরা। সোশ্যাল মিডিয়ায় এমনই বিজ্ঞাপন ছড়িয়ে পড়েছে সেদেশে। ইংল্যান্ডের যৌন অপরাধ আইন ২০০৩ অনুযায়ী যৌন সেবার বিনিময়ে বাড়ি ভাড়ার প্রস্তাব দেওয়া অবৈধ হলেও এই বিজ্ঞাপনগুলো প্রকাশিত হচ্ছে ফেসসবুক, ক্লাসিফায়েড বিজ্ঞাপন প্রকাশকারী মার্কিন সাইট ক্রেইগলিস্ট ও বাড়ি ভাড়ার বিজ্ঞাপনী সাইট রুমবাডিজের মতো প্ল্যাটফর্মে।

‘হাউজবয়েজ’ বা ‘লিভ-ইন পারসোনাল অ্যাসিস্ট্যান্টস’ চেয়ে পুরুষদের দেওয়া ওই বিজ্ঞাপনগুলো ফেসসবুকসহ বিভিন্ন সাইটে দেখা গেছে। একটি বিজ্ঞাপনে বলা হয়েছিল, এই কাজে ছেলেটির কাছ থেকে যৌন সেবা ও ভালোবাসা চাওয়া হচ্ছে। বিনা ভাড়ায় বাসস্থানের বদলে ঘর পরিষ্কার করতে হবে ও যৌন সেবা দিতে হবে। বাসস্থানের জন্য মরিয়া পুরুষদেরও দেখা গেছে ফেসবুককেই শেষ অবলম্বন হিসেবে বেছে নিতে। ফ্লোরিডা থেকে একজন জানিয়েছেন, কোথাও থাকার জায়গা নেই। প্রয়োজনে আমি যে কোনো কাজেই রাজি।

বাজফিড নিউজের প্রতিবেদক প্যাট্রিক স্ট্রুডউইক আশংকা প্রকাশ করে বলেন, সমকামী পুরুষদের এভাবে প্রলুব্ধ করা হয়। আর এর পরিণতি প্রায়শই ভয়াবহ হয়। একা ও নিঃসন্তান হওয়ার কারণে কাউন্সিল হাউজিংয়ে বাড়ি ভাড়া পেতে ব্যর্থ হয়েছেন এমন এক পুরুষের সঙ্গে আমার কথা হয়েছে। স্ট্রুডউইক আরও বলেন, সমকামীদের জন্য এটি একটি বাধা হয়েছে দাঁড়িয়েছে। এই পুরুষটি তার বাড়ির মালিকের দ্বারা অনেকবার ধর্ষিত হয়েছিলেন।

 

Related Posts

Leave a Reply