May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

বিপুল অঙ্কে বিক্রি হওয়া আইপিএলের সুপার ফ্লপ প্লেয়ার এরা !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

আইপিএল মানেই টাকার ছড়াছড়ি। কেবল বিদেশি ক্রিকেটার নয়, ভারতের স্থানীয় ক্রিকেটারদেরও অনেক দাম দিয়ে কিনে নেয় ফ্র্যাঞ্চাইজিগুলো। তাদের ঘরোয়া ক্রিকেটের পারফর্মেন্স -এর ভিত্তিতেই তাদের বিপুল অংকের বিনিময়ে নেওয়া হয়ে থাকে। কিন্তু এমন অনেক ক্রিকেটার আছেন, যাদের কোটি কোটি টাকার বিনিময়ে আইপিএলে নেওয়া হয়ে থাকলেও লড়াইয়ের ময়দানে তারা সুপার ফ্লপ। সফল না হওয়ায় দল থেকেও বাদও পড়েন তাঁরা।  দেখে নেওয়া যাক এমনই কয়েক জনকে।

একলব্য দ্বিবেদী: মিডল অর্ডার ব্যাটসম্যান। ১১ কোটি টাকা দিয়ে গুজরাট লায়ন্স কিনেছিল তাকে। তবে, ৪ ম্যাচে করেছিলেন মাত্র ২৪ রান। তার পরই বাদ পড়েন দল থেকে। হুমকির মুখে তার আইপিএল ক্যারিয়ার। যার ফল স্বরূপ, চলতি একাদশতম আসরে কোনো দলই পাননি তিনি।

অনিকেত চৌধুরী: আইপিএলের বিগত আসরে অনিকেতকে ২ কোটি টাকার বিশাল দামে কিনে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কিন্তু এত আশা জাগিয়েও তিনি হতাশ করেন দলকে। ৫ ম্যাচে ওভার পিছু ৮.৫৫ রান দিয়ে ৫ উইকেট নেন। তার পরই দল থেকে বাদ দেওয়া হয় তাকে।

নাথু সিং: ২০১৬ আইপিএলে ৩ কোটি ২০ লক্ষে নাথুকে কিনেছিল মুম্বাই। নিলামের দর ওঠার পর সবাইকে চমকে দিয়েছিলেন। কিন্তু একটিও ম্যাচে সুযোগ পাননি। পরের বছর গুজরাট লায়ন্স তাকে মাত্র ৫০ লক্ষ টাকায় কিনে নেয়। কিন্তু ২ ম্যাচে ১ উইকেট নিয়ে বাকী টুর্নামেন্টে আর প্রথম এগারোয় জায়গা পাননি।

কেসি কারিয়াপ্পা: ২০১৫ সালে কারিয়াপ্পাকে ২ কোটি ৪০ লাখ টাকায় কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। এত অর্থ খরচ করা নিয়ে অনেক কথাও উঠেছিল। কিন্তু সাফল্য পাননি এই ক্রিকেটার। আইপিএলে ওভারপিছু ৯.২৩ রান দিয়ে ৮ উইকেট নেওয়া কারিয়াপ্পা প্রায় হারিয়েই গিয়েছেন।

টাইমল মিলস: ইংল্যান্ড দলের বাঁ-হাতি ফাস্ট বোলার টাইমাল মিলসকে কিনেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। খরচ করেছিল ১২ কোটি টাকা! কিন্তু কিছু দিনের মধ্যেই দল বুঝে যায় কতটা ভুল সিদ্ধান্ত নিয়েছিল তারা। তখন ভেবে আর লাভ কী? টাকা যা যাওয়ার সেটা তো গেছেই।

 

Related Posts

Leave a Reply