May 21, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

ছুটি না দিলে স্ত্রী আমাকে ছেড়ে চলে যাবে ! কাতর স্বামীর আবেদন 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

চাকরিস্থল থেকে ছুটি না পাওয়ায় স্ত্রীর আবদার মেটাতে পারেন না তিনি। স্ত্রীর সঙ্গে দেখা হয়নি প্রায় চার মাস। বলা হচ্ছিল, ধর্মেন্দ্র সিংহ নামে উত্তর প্রদেশের এক পুলিশ কনস্টেবলের কথা। স্ত্রীর দাবি, অন্তত ১০ দিন পরপর বাড়িতে আসুক তার স্বামী। কিন্তু বাস্তবতা ভিন্ন। উত্তরপ্রদেশের লখনৌয়ের পুলিশ কনস্টেবল ধর্মেন্দ্র সিংহ। সদ্য বিয়ে করেছেন। তার পোস্টিং এখন আগরা রোডের শাহগঞ্জে। লখনৌয়ের অতিরিক্ত পুলিশ সুপারকে ছুটি চেয়ে একটি চিঠি লিখেছেন ধর্মেন্দ্র।

চিঠিতে ধর্মেন্দ্র লেখেন, ‘আমার নতুন বিয়ে হয়েছে। আমার সব সময়ই স্ত্রীর কথা মনে পড়ে। ফলে কাজে মন দিতে পারি না। আমার বাড়ি যাওয়াটা খুব দরকার।’ ছুটির আবেদনে ধর্মেন্দ্র আরও লেখেন, ‘স্ত্রীর সঙ্গে দেখা হয়নি চার মাস। কারণ, আমি ছুটি পাইনি। আমাকে যদি ছুটি না দেওয়া হয়, তাহলে হয়তো স্ত্রী আমাকে ছেড়ে চলে যাবে। ও চাইছে আমি অন্তত ১০ দিন অন্তর একবার বাড়ি যাই। স্ত্রী বলেছে, আমি যদি ১০ দিন অন্তর বাড়ি না যাই, তাহলে যাওয়ার দরকার নেই।’ এই চিঠি দেওয়ার পরেই ৮ দিনের জন্য ছুটি পেয়েছেন ধর্মেন্দ্র সিংহ।

রাজ্যের এক পুলিশ কর্তা বলেন, একজন কনস্টেবল সাধারণভাবে বছরে ৩০ দিন ছুটি পান। তাদের প্রতি সপ্তাহে একদিন করে ছুটি পাওয়ার কথা। সব জেলার পুলিশসুপাররা ছুটি মঞ্জুর করেন। কিন্তু কাজের চাপের জন্য অনেকসময়ই সবাই ছুটি পান না। এই ঘটনার পর থেকেই, কনস্টেবলদের মনোবল বাড়ানোর জন্য নানা ব্যবস্থা নিচ্ছে উত্তরপ্রদেশ পুলিশ। ডিজিপি নিজে তাদের ভালো কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার দিচ্ছেন। যে পুলিশ সদস্যরা টানা ১০ দিন কাজ করেন, তাদের একদিন ছুটি দেওয়ার নিয়ম চালু করা হয়েছে।

 

Related Posts

Leave a Reply