May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ওপার বাংলা রোজনামচা

বাংলাদেশের দুই জনপ্রিয় অভিনেতাকে তৃণমূল কর্মী সাজিয়ে ফেসবুক পোস্ট ! নিন্দার ঝড় দুই দেশ জুড়ে 

[kodex_post_like_buttons]

 

নিউজ ডেস্কঃ

বহু বিতর্কের মধ্যে দিয়ে সদ্য শেষ হয়েছে পঞ্চায়েত নির্বাচন। নির্বাচনকে ঘিরে বিক্ষিপ্ত হিংসার ঘটনার সাক্ষী থেকেছে বাংলার মানুষ। গতকাল শুরু হয়েছে গণনার কাজ। গত বুধবার প্রায় পৌনে ৬০০ বুথে পুনর্নির্বাচন হয়। কিছু বিক্ষিপ্ত হিংসার ঘটনাও ঘটে ওই দিন। এরই মাঝে এক তৃণমূল সমর্থকের একটি ফেসবুক পোস্টকে ঘিরে তৈরী হয়েছে বিতর্ক। তাতে বলা হয়েছে, বাংলাদেশের জনপ্রিয় দুই অভিনেতা মোশাররফ করিম এবং আ খ ম হাসান নাকি তৃণমূল দলের সক্রিয় কর্মী!

অবাক হলেও সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ছবি ভাইরাল হয়েছে। কৌশিক দত্ত নামের এক তৃণমূল সমর্থক এই বিতর্কিত পোস্টটি করেন। ফেসবুকে ওই ছবি পোস্ট করে কৌশিক দত্ত লিখেছেন, “তৃণমূলের দুই সৎ ও নির্ভীক কর্মীকে গাছে বেঁধে পেটাল বিজেপির দুষ্কৃতীরা, তাঁদের অপরাধ একটাই তাঁরা তৃণমূল করে…। ছবিটা শেয়ার করে সবার কাছে পৌঁছে দিন, আর এদের দ্রুত আরোগ্য কামনা করুন।”

খোঁজ নিয়ে জানা গেছে, কৌশিক দত্ত যে ছবিটি ব্যবহার করেছেন সেটি শাহ মোহাম্মদ সংগ্রাম পরিচালিত ‘তখনো সূর্য ডোবেনি’ নাটকের একটি দৃশ্য। নাটকের একটি দৃশ্যে মোশাররফ করিম ও আ খ ম হাসানকে একটি গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে নির্যাতন করা হয়। আর কৌশিক দত্ত সেই ছবি ফেসবুকে পোস্ট দিয়ে তৃণমূল কর্মী দাবি করেছেন। গত ১৬ মে বিকেলে চাঞ্চল্যকর এই পোস্টটি দেওয়ার পর দ্রুত তা ভাইরাল হয়ে যায়। ইতোমধ্যে ছবিটি ৮১৭ জন শেয়ার এবং ৭ শতাধিক মানুষ তাতে মন্তব্য করেছেন। সেখানে মোশাররফ করিম এবং আ খ ম হাসানকে যারা চেনেন তারা ওই পোস্টের কঠোর সমালোচনা করেছেন। ফেসবুকের ওয়াল থেকে জানা গেছে, কৌশিক দত্ত নদীয় জেলার নবদ্বীপের বাসিন্দা। তার ওয়াল দেখে পরিষ্কার বোঝা যায় তিনি একজন কট্টর তৃণমূল সমর্থক এবং বিজেপিবিরোধী।

মজার বিষয় হলো তিনি এই পোস্টটি যখন করেছেন তখন পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনের ভোট গ্রহণের পর ফলাফল গণনা শুরু হবে। রাজনৈতিক কারণেই বিশেষ করে কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপির ওপর দোষ চাপাতেই কৌশিক দত্ত এমন পোস্ট করেন বলে ধারণা করা হচ্ছে। তাই পোস্টকারীর বিরুদ্ধে কেউ কেউ আইনি ব্যবস্থা নেবেন বলেও উল্লেখ করেন মন্তব্যের তালিকায়।

 

Related Posts

Leave a Reply