May 23, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

সবচেয়ে আক্রমণাত্মক আক্রমণভাগ নিয়ে বিশ্বকাপে নামতে চলেছে ব্রাজিল এবং আর্জেন্টিনা 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

দুয়ারে কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। ১৪ জুন রাশিয়ায় শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞ। ইতোমধ্যে সকলেই ঘোষণা করে দিয়েছে তাদের প্রাথমিক দল। কিছু দেশ পুরো ২৩ সদস্যের দলই ঘোষণা করে ফেলেছে। কিন্তু এখানেই একটা বিষয়ে সকলকে ছাপিয়ে গেলো আর্জেন্টিনা ও ব্রাজিল। ক্লাব ফুটবলের পারফরম্যান্সের বিচারে বর্তমান মরসুমে ব্রাজিল-আর্জেন্টিনার আক্রমণভাগের ফুটবলারদের গোল সংখ্যা অন্য সব দলের আক্রমণভাগের খেলোয়াড়েরদের থেকে অনেক বেশি।

ব্রাজিলের ২৩ সদস্যের দলে সুযোগ পাওয়া চার আক্রমণভাগের খেলোয়াড়দের মধ্যে সব চেয়ে এগিয়ে নেইমার। বর্তমান মরসুমে ৩০ ম্যাচে তার গোলসংখ্যা ২৮টি। এছাড়াও দলে সুযোগ পেয়েছেন লিভারপুল তারকা রবার্তো ফিরমিনো। ৫২ ম্যাচে ২৭ গোল করেন তিনি। আরেক স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস করেছেন ৫৩ ম্যাচে ২৪ গোল। প্রধাণত মিডফিল্ডার হলেও ডগলাস কস্তাকে স্ট্রাইকার হিসেবে দলে রেখেছেন ব্রাজিলিয়ান কোচ তিতে। তিনি করেছেন ৪৭ ম্যাচে ৬ গোল। শাখতার দুনেতস্কের এটাকিং মিডফিল্ডার, ফ্রেড ক্লাবের হয়ে ৩৪ ম্যাচে ৭ গোল করে সুযোগ পেয়েছেন বিশ্বকাপ দলে। চারজনের সম্মিলিত গোল ৯২টি।

অন্যদিকে আর্জেন্টিনার আক্রমণভাগের ফুটবলার লিওনেল মেসি বর্তমান মরসুমে বার্সেলোনার জার্সি গায়ে করেছেন ৫৪ ম্যাচে ৪৫ গোল। দলে সুযোগ পাওয়া আরেক তারকা স্ট্রাইকার আগুয়েরো ম্যান সিটির হয়ে করেছেন ৩৯ ম্যাচে ৩০টি। ২০১৪ বিশ্বকাপের সফল স্ট্রাইকার হিগুয়াইন সুযোগ পেয়েছেন ২০১৮ বিশ্বকাপেও।

 

Related Posts

Leave a Reply