May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদই এখন বিশ্বের সেরা স্পিনার -শচিন 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

এবারের আইপিএল শেষ হতে বাকি মাত্র একদিন। রবিবার দিল্লীর ওয়াংখেড়েতেই শেষ হবে এবারের আইপিএল। এরই মধ্যে ক্রিকেটারদের নিয়ে শুরু হয়েছে নানান চর্চা। কার ক্যাচটা এবার সেরা, কার ব্যাটিংটাই বা এবারের সেরা ব্যাটিং, কিংবা বোলিং খেলাটা সবচেয়ে কঠিন ছিল। কিন্তু শচিন টেন্ডুলকার অবশ্য আইপিএলের শেষ দিনের জন্য অপেক্ষা করলেন না। তার চোখে এবারের সেরা স্পিনার রশিদ খান।

শুক্রবার ইডেনে প্রথমে ব্যাটিংয়ে ঝড় তোলেন রশিদ। এরপর তার বোলিং দাপট দেখলো ক্রিকেট বিশ্ব। মূলত তার ভেল্কিতেই জয় নিশ্চিত কর দল। তার ঝোড়ো ইনিংসের সুবাদেই ১৩৪ থেকে ১৭৪ রানে থামে সানরাইজার্স। ১০ বলে রশিদের ৩৪ রানের ইনিংস সাজানো চারটি ছয় আর দুটি চার দিয়ে। সঙ্গে ৪ ওভার বোলিং করে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি।

এই দাপট একবার নয়, বারবার দেখিয়েছেন রশিদ। এর আগেও লো স্কোরিং ম্যাচে উইকেট তুলে নিয়ে একাধিকবার ম্যাচের সেরা হয়েছেন এই আফগান বোলিং সেনসেশন। চলতি আইপিএলে এই নিয়ে তৃতীয় বার তিন উইকেট পেলেন বছর উনিশের ভবিষ্যৎ তারকা। এবারের আইপিএলে ১৬ ম্যাচে ২১ উইকেট নিয়েছেন তিনি। টি-টোয়েন্টিতে এমন চোখ ধাঁধানোর পারফরম্যান্সের জেরে শচিনের প্রশংসা পেয়েছেন রশিদ। শুক্রবারের ম্যাচ শেষে টুইটে শচিন লিখেছেন, রশিদকে ভালো স্পিনার মানি, কিন্তু একটা দ্বিধা কাজ করত, ও সেরা কিনা! এখন আর সেটা নেই। নিঃসন্দেহে টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদই এখন বিশ্বের সেরা স্পিনার। বোলিংয়ের সঙ্গে ওর ব্যাটিং ধামাকারও ঝলক দেখা যায়। সেটা বাড়তি পাওনা।

 

Related Posts

Leave a Reply