May 15, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

ফেসবুকের সিইও হওয়ার ইচ্ছে প্রকাশ করলেন হিলারি ক্লিনটন 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

রাজনৈতিক ক্যারিয়ার সরিয়ে রেখে এবার ফেসবুকের প্রধান নির্বাহী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন প্রাক্তন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। সম্প্রতি বিশ্বের বৃহত্তম এই সামাজিক যোগাযোগ মাধ্যমের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেন তিনি।

আমেরিকার ডেমোক্রেট সদস্য অ্যাটর্নি জেনারেল মাওরা হেলি প্রাক্তন এই মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করেছিলেন, তিনি কোন কোম্পানির প্রধান হতে আগ্রহ প্রকাশ করবেন? তার এই প্রশ্নের জবাব দিতে একটুও সময় নেননি হিলারি। সঙ্গে সঙ্গেই হিলারি জবাব দেন, ফেসবুক। হিলারি বলেন, এটি বিশ্বের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম। ফেসবুক থেকেই আমাদের দেশের অধিকাংশ মানুষ সংবাদ পান। সেটা সত্য বা মিথ্যা হোক। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি শুক্রবার সন্ধ্যায় হার্ভার্ডে র‌্যাডক্লিফ পদক পেয়েছেন। মানবাধিকার কর্মী, দক্ষ রাজনীতিক এবং সমাজ বদলে অবদান রাখায় হিলারি ক্লিনটনকে সম্মানজনক এই পদক দেওয়া হয়।

প্রাক্তন ফার্স্ট লেডি হিলারি বলেন, বেশকিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটার পর ফেসবুক তাদের ব্যবসায়িক মডেলে পরিবর্তন আনার চেষ্টা করছে। আমি আশা করছি, তাদের এই চেষ্টা সফল হবে। কারণ এটি আসলেই আমাদের গণতন্ত্রের জন্য গুরুত্বপূর্ণ যে জনগণ সঠিক তথ্য পাওয়ার পর সেই অনুযায়ী সিদ্ধান্ত নিচ্ছে। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের হেরে যাওয়ার পেছনে ফেসবুক দায়ী বলে, তার সমর্থকদের অনেকেই মনে করেন। ওইসময় হিলারিকে নিয়ে ভুয়ো সংবাদ এবং বিজ্ঞাপন প্রচারের অভিযোগ উঠেছিল ফেসবুকের বিরুদ্ধে।

Related Posts

Leave a Reply