May 16, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ধর্ম ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

সার্কাস ও নিলাম ঘর নয় দিনে ৫বারই আজান দেখতে বাধ্য এই দেশের প্রতিটি টিভি চ্যানেল 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

এই দেশে ইলেকট্রনিক মিডিয়ার ক্ষেত্রে আজান হচ্ছে দিনের সবচেয়ে বড় ব্রেকিং নিউজ। কাজেই এখন থেকে পাকিস্তানের প্রতিটি টেলিভিশন চ্যানেলকে দিনে পাঁচবার আজান সম্প্রচার করতে হবে বলে নির্দেশ দিয়েছেন দেশটির উচ্চ আদালত। শুধু নির্দেশ দিয়েই ক্ষান্ত থাকেনি উচ্চ আদালত সেই নির্দেশ যাতে ঠিক মতো পালিত হয় তার জন্য দেশটির ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পেমরা) আজান সম্প্রচারের ব্যাপারে পাকিস্তানে ৪৫টি টেলিভিশন চ্যানেলকে শেষবারের মতো সতর্ক করে দিয়েছে।

সংবাদ মাধ্যম ডন জানিয়েছে সংস্থাটি হুশিয়ারি করে বলেছে, যদি এসব টেলিভিশন অতিসত্বর সময়মতো আজান সম্প্রচার শুরু না করে, তবে তাদের লাইসেন্স বাতিল করে দেয়া হবে। এই মাসের শুরুর দিকে দিনে পাঁচবার আজান সম্প্রচারের নির্দেশনা দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট।

বিচারপতি শওকত আজিজ সিদ্দিকীর একক বেঞ্চ টেলিভিশনগুলোর সকালের অনুষ্ঠানে নীতি লঙ্ঘনের বিরুদ্ধে একটি পিটিশনের শুনানির পর এই এ নির্দেশ দেন। সঙ্গে তারা বলেন, রমজান মাসে কোনো টেলিভিশন সার্কাস ও নিলাম ঘর অনুষ্ঠান সম্প্রচার করতে পারবে না।

তিনি বলেন, আজান হচ্ছে সবচেয়ে বড় ব্রেকিং নিউজ। কিন্তু টেলিভিশনগুলো তা সম্প্রচার করছে না। এর বদলে তারা গান, নাচ ও বিজ্ঞাপন প্রচার করছে।

Related Posts

Leave a Reply