May 19, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

সবচেয়ে কম পারিশ্রমিকের কর্মচারী পাওয়া যায় উত্তর কোরিয়ায় !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

হাতে আর মাত্র ৩ দিন। ১২ জুন সিঙ্গাপুরে বৈঠকে বসতে চলেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । তাদের বৈঠকের খবর এখন অনেকটাই পুরনো। দুই নেতার আলোচনার প্রধান এজেন্ডা পারমাণবিক অস্ত্রের বিষয়াদি হলেও অন্য ইস্যুগুলোও সমঝোতার ক্ষেত্রে প্রভাব ফেলতে পারে বলে মনে করা হচ্ছে। সেগুলোর মধ্যে উত্তর কোরিয়ার অর্থনীতি অন্যতম বিষয়।

ইতোমধ্যেই মার্কিন প্রেসিডেন্ট মন্তব্য করেছেন, উত্তর কোরিয়াও যে বিশ্বের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে এবং মাথা তুলে দাঁড়াতে পারে সেই বিশ্বাস আমার আছে। উত্তর কোরিয়াতে বিভিন্ন খাতে বিনিয়োগের জন্য অনেকে প্রস্তুত রয়েছেন। উত্তর কোরিয়া চাইলে তাদের দেশে উৎপাদন করে আন্তর্জাতিক বাজারে নিজেদের পণ্য রপ্তানি করতে পারে।

তবে বিশেষজ্ঞরা বলছেন, সে দেশে অল্প পারিশ্রমিকে কারখানা চালাতে তেমন বেগ পেতে হবে না। সেই কারণে বিনিয়োগকারীদের পছন্দে প্রথম সারিতেই রয়েছে উত্তর কোরিয়া। বিশেষ করেরেডিমেড পোশাকের জন্য সম্ভাবনাময় দেশ উত্তর কোরিয়া। কিম জং উন রাজি হলে, উত্তর কোরিয়া হয়তো ভবিষ্যতে সবচেয়ে কম পারিশ্রমিকে রেডিমেড পোশাক রপ্তানিকারক দেশ হয়ে উঠবে।

 

Related Posts

Leave a Reply