May 17, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

পর্ন ছবিতে কাজ করে শিক্ষার খরচ মেটাচ্ছেন ব্রিটেনের বহু শিক্ষার্থী !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ব্রিটেনে বিশ্ববিদ্যালয়ের বহু শিক্ষার্থী শিক্ষার খরচ মেটাতে বেছে নিচ্ছেন অন্য পথ। তারা অনেকই পর্ন ছবিতে কাজ করে শিক্ষার খরচ মেটানোর চেষ্টা করছেন। সম্প্রতি ব্রিটেনের লিডস বিশ্ববিদ্যালয়ের এক গবেষণার মাধ্যমেই বেরিয়ে এসেছে এই তথ্য। গবেষণায় দেখা গেছে, ন্যুড ডান্স ক্লাবের এক-তৃতীয়াংশেরও বেশি ড্যান্সার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

রিপোর্টে বলা হয়েছে, উচ্চ শিক্ষার জন্য খরচরে মাত্রা এখন অনেকটাই বেড়ে গেছে। পাশাপাশি শিক্ষাখাতে সরকারি লোন পাওয়ার সুবিধাও এখন অনেক কম। এই কারণেই অনেক ছাত্রছাত্রী পড়াশোনার খরচ জোগাড়ের উদ্দেশ্যে পর্ন ছবি বা ন্যুড ডান্স বরে কাজ করতে বাধ্য হচ্ছেন। রিপোর্টে আরও বলা হয়েছে যে, পরিস্থিতি একটাই সংবেদনশীল যে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার আগেই অনেকে নগ্ন নৃত্যের চর্চা শুরু করে যাতে প্রয়োজনের সময় খুব সহজেই অর্থের ব্যবস্থা করা যায়।

২০১২ সালে ব্রিটিশ সরকার দেশে উচ্চশিক্ষার ক্ষেত্রে টিউশন ফি ব্যাপক হারে বাড়িয়ে দেয়, যা প্রায় ৯,০০০ পাউন্ডের কাছাকাছি। মনে করা হচ্ছে, এরই প্রভাবে বেশির ভাগ ছাত্রছাত্রীর এখন এই ধরনের কাজ বেছে নেওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছ। প্রসঙ্গত, টিউশন ফি বাড়ানোর প্রতিবাদে সেই সময় ব্রিটিশ সরকারের বিরুদ্ধে ব্যপক ছাত্র বিক্ষোভ হয়েছিল।

 

Related Posts

Leave a Reply