May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বিশ্ব একটা বড় পরিবর্তন দেখতে চলেছে -বৈঠক শেষে কিম 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

কোরীয় উপদ্বীপকে সম্পূর্ণভাবে পারমাণবিক নিরন্ত্রীকরণের লক্ষ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উন যৌথ চুক্তিতে স্বাক্ষর করলেন।

চুক্তির নথিতে উল্লেখ আছে, যুক্তরাষ্ট্র-ডেমোক্রেটিক পিপলস রিপাবলিক অব কোরিয়ার মধ্যকার নতুন সম্পর্ক পারস্পরিক মত বিনিময়ের মাধ্যমে কাজ করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। এছাড়া কোরীয় উপদ্বীপকে শান্তিপূর্ণ অঞ্চলে পরিণত করার জন্য যৌথভাবে বলিষ্ঠ পদক্ষেপ নেওয়া হবে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের মধ্যে সিঙ্গাপুরে অনুষ্ঠিত বৈঠকটি ফলপ্রসু হয়েছে। বৈঠক শেষে দুই নেতার বক্তব্যেই তা প্রকাশ পেয়েছে। আজ মঙ্গলবার সিঙ্গাপুরের স্যান্তোসা দ্বীপের হোটেল দ্য ক্যাপেলোতে স্থানীয় সময় সকাল ৯টায় ওই বৈঠক শুরু হয়। বৈঠক শেষে টুইট করেছেন ডোনাল্ড ট্রাম্প।

টুইটে ট্রাম্প লিখেছেন, দুই দেশের প্রতিনিধিদের মধ্যে আলোচনা খুবই ভাল ও দ্রুততর হয়েছে। আমাদের মধ্যে দারুণ সম্পর্কের সূচনা হয়েছে। আজকে যা হল তার জন্য আমরা অত্যন্ত গর্বিত। আমরা দুজনেই চাই কিছু একটা করতে চলেছি।এদিকে বৈঠক শেষে কিম জং উন প্রতিক্রিয়ায় জানান, আমরা একটি ঐতিহাসিক বৈঠক সম্পন্ন করেছি এবং একটি ঐতিহাসিক নথিতে স্বাক্ষর করেছি। বিশ্ব একটি বড় পরিবর্তন দেখতে চলেছে।



 

Related Posts

Leave a Reply