April 28, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

বাড়িতে অদ্ভুত কিছু লক্ষ্য করছেন? জানুন আসল রহস্য  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

নেকেই দাবি করেন যে, তাদের চারপাশে আত্মা বা অশরীরীর অলৌকিক ক্রিয়াকলাপ রয়েছে। কিছুজন আবার নিজের বাড়িতে ভূতের উপস্থিতিও দাবি করেন। সাধারণত, যখন বাড়ি তৈরির জন্য নতুন জায়গা বা পুরানো কোনও বাড়ি কেনা হয়, তখন এই জাতীয় সমস্যা বেশি দেখা যায়। যাকে বলে বাস্তুদোষ। আজ আমরা আপনাকে কয়েকটি লক্ষণ সম্পর্কে বলব, যেগুলি দেখে আপনি বুঝবেন আপনার বাড়িটি ভুতুড়ে কি না
হঠাৎ তাপমাত্রার পরিবর্তন বাড়িতে ভূত আছে কি না তা নিশ্চিত করতে আপনি বাড়ির তাপমাত্রা বা কোনও নির্দিষ্ট ঘরের তাপমাত্রার দিকে মনোযোগ দিতে পারেন। আপনি যদি কোনও কারণ ছাড়াই হঠাৎ বাড়ির তাপমাত্রায় পরিবর্তন অনুভব করেন, তাহলে আপনার বাড়িতে আত্মা থাকতে পারে। কারণ, তারা কোনও এলাকায় প্রবেশের সাথে সাথে কিছু শক্তি পর্যবেক্ষণ করার চেষ্টা করে, বিশেষত তাপ। তাই, হঠাৎ বাড়ির কোনও একটা ঘরে বা ওই এলাকায় অদ্ভুত গন্ধ পাবেন, যা কয়েক সেকেন্ড বা কয়েক মিনিট স্থায়ী হতে পারে। এগুলি ভুতুড়ে ঘরে বাস করার দৃঢ় লক্ষণ হতে পারে। নির্জীব বস্তুগুলির অদ্ভুত ভাবে চলাফেরা এটা ঠিক যে, বাহ্যিক শক্তি প্রয়োগ না করা হলে নির্জীব বস্তুগুলি নিজেরা চলাফেরা করতে পারে না।

কিন্তু, হয়ত আপনি হঠাৎই খেয়াল করবেন যে, বাড়িতে কেউ নেই অথচ জিনিসপত্র বা আসবাবপত্রের স্থান পরিবর্তন হয়ে আছে। আপনার চেয়ারটি আপনি গতবার যে জায়গায় রেখেছিলেন সেখানে নেই। খেলনা, বই, ডায়েরি, আসবাব বা কোনও ফটো ফ্রেমের মতো প্রাণহীন জিনিসগুলি বারবার স্থান পরিবর্তন করছে। এগুলি দেখলে বুঝবেন যে আত্মা সেখানে অবস্থান করছে। এছাড়াও, পায়ের শব্দও পেতে পারেন।

পোষা প্রাণীর অদ্ভুত আচরণ আপনার যদি পোষা কুকুর বা বিড়াল থাকে তবে আপনি তাদের আচরণ লক্ষ্য করুন। আপনার পোষ্য কুকুরটি কি অদ্ভুত ভাবে কোনও কিছু লক্ষ্য করে চিৎকার-চেঁচামেচি করছে? আপনার বিড়াল কি প্রতিনিয়ত অদেখা কিছু দেখছে? আপনার পোষা প্রাণী কি ঘরে প্রবেশ করতে অস্বীকার করছে?তাদের অস্বাভাবিক আচরণই আপনার ঘর ভুতুড়ে হওয়ার একটি চিহ্ন। কারণ, প্রাণীরা এমনকিছু দেখতে ও শুনতে সক্ষম করে যা মানুষ পারে না। মাঝেমাঝেই কোনও কিছু দেখা বা স্পর্শের অনুভূতি হঠাৎ করেই মনে হতে পারে, ঘরে কোনও কিছু এক দিক থেকে আরেক দিকে চলে গেল বা পিছন থেকে কেউ আপনার কাঁধ স্পর্শ করল। আপনি দেখতে পারেন যে, কুয়াশা মতো কিছু একটা সরে গেল। এগুলোও ঘরে ভূত থাকার চিহ্ন। বিভিন্ন দাগ বাড়ির দেওয়ালে, আয়নায়, আলমারিতে নানান রকম আঁচড়ের দাগ বা ছবিও দেখতে পারেন। উপরিউক্ত কারণগুলি ছাড়াও আরও অনেক কারণ আছে বাড়িতে ভূত থাকার। তবে, এই কারণগুলিই বেশি দেখা যায়।

Related Posts

Leave a Reply