May 21, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

রমজানে অশালীন পোশাক পরে আসায় টিভিতে অনুষ্ঠান চলাকালীন বরখাস্ত সঞ্চালিকা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রমজান চলছে, তারই মাঝে অশালীন পোশাক পরার অপরাধে চাকরি গেল এক টেলিভিশন উপস্থাপিকার৷। সেদেশের মুসলিমদের তিনি অপমান করেছেন এই অপরাধে অনুষ্ঠান চলাকালীনই তাঁকে বরখাস্ত করা হয়। ঘটনাটি ঘটেছে কুয়েতের সরকারি টেলিভিশন চ্যানেল কুয়েত টেলিভিশনে। অন এয়ার অর্থাৎ অনুষ্ঠান সম্প্রচার হওয়ার সময়েই তাঁকে বরখাস্ত করা হয় বলে জানা গিয়েছে। তাঁর পোশাক বিতর্ক আগুন লাগিয়েছে নেটিজেনদের মধ্যেও। সোশ্যাল মিডিয়াতেও উঠেছে বিতর্কের ঝড়।

উপস্থাপিকা আমল আল আওয়াধি যে পোশাকটি পরেছিলেন, তাতে সর্বাঙ্গ ঢাকা থাকলেও, বেশ আঁটোসাঁটো ছিল, দেখা যাচ্ছিল বক্ষ বিভাজিকাও। এতেই বিতর্ক চরমে ওঠে। সোশ্যাল মিডিয়ায় সম্প্রচার হওয়ার সময় আসতে থাকে একের পর এক ক্ষুব্ধ কমেন্ট। বিতর্ক এতটাই ছড়িয়ে পড়ে যে তা পৌঁছয় কুয়েতের তথ্য সম্প্রচার মন্ত্রকের কাছে। বিতর্ক থামাতে মন্ত্রকের তরফে জানতে চাওয়া হয় কেন এই ধরণের পোশাক পরে টিভি অনুষ্ঠান সম্প্রচার করছিলেন তিনি। শেষে অনুষ্ঠান শেষ হওয়ার মিনিট খানেক আগে, ঘোষণা করা হয় আল আওয়াধিকে চ্যানেল থেকেই ছেঁটে ফেলা হচ্ছে। ওই অনুষ্ঠানেই এই ঘোষণা করা হয়।

বিতর্কের সূত্রপাত ইনস্টাগ্রামে তাঁর পোশাকের বিভিন্ন ভঙ্গিতে ছবি দেওয়াকে কেন্দ্র করে। সেখান থেকেই সমালোচনার ঝড় শুরু হয়। বেশ কয়েকজন দর্শক এই পোশাককে রীতিমতো অশ্লীল ও অশালীন বলে ব্যাখ্যা করেন, চ্যানেল কর্তৃপক্ষের কাছে জবাবদিহিও চান। পবিত্র রমজান মাস চলাকালীন কেন এই ধরণের পোশাক পরা হবে, তার কৈফিয়ৎ চাওয়া হয়। তবে এই বিষয় স্বীকার করেছেন আল আওয়াধি। তাঁর আরও সতর্ক হওয়া উচিত ছিল বলে স্বীকারও করেছেন তিনি।

 

Related Posts

Leave a Reply