May 21, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular বিনোদন রোজনামচা

‘সঞ্জু’-র অপমানে ক্ষেপেছেন যৌনকর্মীরা

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস 

বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের জীবন অবলম্বনে নির্মিত ‘সঞ্জু’ সিনেমাহলে মুক্তি পাচ্ছে আজ অর্থাৎ ৯ জুন শুক্রবার । এ ছবি যেমন মুক্তির আগেই যেমন প্রশংসা কুড়িয়েছে তেমনই এক শ্রেণীর কোপেও পড়েছে। ছবিতে যৌনকর্মীদের হেয় করার অভিযোগে উঠেছে। অভিযোগ পেয়ে জাতীয় মহিলা কমিশন (এনডব্লিউসি) বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে। 

ছবিটি মুক্তির দুই দিন আগে এমন অভিযোগ জমা পড়েছে মহিলা কমিশনে। এতে বলা হয়, অভিনেতা রণবীর কাপুর, অভিনেত্রী অনুষ্কা শর্মা ও পরিচালক রাজকুমার হিরানি ছবিটিতে যৌনকর্মীদের নিয়ে আপত্তিকর শব্দ ব্যবহার করেছেন।
মহিলা কমিশনের চেয়ারম্যান রেখা শর্মা বলেছেন, ‘অভিযোগটি ইলেকট্রনিক মিডিয়া মনিটরিং সেন্টারে (ইএমএমসি) পাঠিয়ে পরবর্তী পদক্ষেপ নিতে বলেছি।’ ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে কাজ করে থাকে ইএমএমসি। অভিযোগে আইনজীবী গৌরব গুলাটি ছবিটির দুটি সংলাপ উল্লেখ করেছেন। তার দাবি, এগুলোর কারণে সমাজে যৌনকর্মীদের মর্যাদা ক্ষুণ্ন হয়েছে।
ছবিটিতে সঞ্জয় দত্তের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর কাপুর। অনুষ্কাকে দেখা যাবে সাংবাদিক চরিত্রে। তিনিই সঞ্জুর জীবন সম্পর্কে জানার চেষ্টা চালান। একপর্যায়ে সঞ্জয়ের যৌন জীবন নিয়ে জানতে চেয়ে অনুষ্কা বলেন, এ পর্যন্ত কত মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। উত্তরে তিনি বলেন, ৩০৮ জন। তবে যৌনকর্মীদের সংখ্যা গুনে দেখিনি। মূলত এই সংলাপ নিয়ে খেপেছেন অভিযোগকারী।
‘সঞ্জু’তে আরও অভিনয় করেছেন মনীষা কৈরালা, সোনম কাপুর, পরেশ রাওয়াল, ভিকি কৌশল, জিম সর্ব প্রমুখ।

Related Posts

Leave a Reply