May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আমেরিকার বৃহত্তম রাজনৈতিক দলের সিইও পদে নিয়োগ করা হলো ভারতীয় বংশোদ্ভূত সীমা নন্দ -কে !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

এখন থেকে মার্কিন ডেমক্র্যাটিক পার্টির নীতি-নির্ধারকের ভূমিকা পালন করবেন এক ভারতীয় বংশোদ্ভূত মহিলা সীমা নন্দ। সীমা নন্দকে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম বৃহত্তম রাজনৈতিক দলের সিইও পদে নিয়োগ করা হলো। এ মাসেই তিনি এই দায়িত্ব গ্রহণ করবেন বলে ডিএনসি (ডেমক্র্যাটিক ন্যাশনাল কমিটি)’র পক্ষ থেকে জানানো হয়েছে।

সীমা বর্তমানে আমেরিকার অন্যতম বৃহত্তম মানবাধিকার সংগঠন ‘দ্য লিডারশিপ কনফারেন্স অন সিভিল অ্যান্ড হিউম্যান রাইটস এর চীফ অপারেটিং অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। ডিএনসির সিইও হিসেবে সীমাকে এই সংগঠনের সকল কর্মকাণ্ডের তদারকি ছাড়াও আমেরিকার কল্যাণ ও উন্নয়নে পার্টির ভূমিকার বিষয়টিকে ঢেলে সাজাতে হবে। সামনের নির্বাচনে পার্টির জয় নিশ্চিত করতে কী ধরনের কর্মসূচি নেওয়া উচিত, তা দেখার গুরুভার এখন সীমার হাতে। সীমা এর আগে শ্রমমন্ত্রী টম পেরেজের চীফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বর্তমান সিইও ম্যারি বেথ ক্যাহিল বিদায় নেবেনকয়েক দিনের মধ্যেই। যে কারণে গত ৫ মাস ধরেই তিনি একজন যোগ্য সিইওর খোঁজ চলছিল। এই খবরে সীমার প্রতিক্রিয়া, এ এক অপূর্ব সুযোগ, যা আমাকে সম্মানিত করেছে। এতে আমি গৌরববোধ করছি। আর এমন সময়ে আমাকে এই দায়িত্ব দেওয়া হলো যখন আমেরিকার মানুষেরা বোরো কষ্টে দিন কাটাচ্ছে। এই পরিস্থিতি থেকে মানুষকে উদ্ধারের লক্ষ্যে ডেমক্র্যাটিক পার্টি যথাযথ দিক-নির্দেশনা প্রদানে সক্ষম হবে বলে মনে করছি। আর সে সমাধানের পথ খুঁজতে হবে যুক্তরাষ্ট্রের বহুজাতিক সমাজের সম্প্রীতির বন্ধন অটুট রেখে, আমাদের নীতি-আদর্শের ওপর ভর করে এবং মূল্যবোধকে জাগ্রত রেখে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র শ্রম মন্ত্রণালয়ে যোগদানের আগে বিচার বিভাগের সিভিল রাইটস ডিভিশনে ইমিগ্রেশন অ্যান্ড অ্যামপ্লয়ি রাইটস সেকশনের নেতৃত্ব দিয়েছেন সীমা নন্দ। সীমা বস্টন কলেজের ল’ স্কুল এবং ব্রাউন ইউনিভার্সিটিতে লেখাপড়া করেছেন। তিনি ম্যাসেচুসেটস বার অ্যাসোসিয়েশনেরও মেম্বার।

 

Related Posts

Leave a Reply