May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

জম্মু-কাশ্মীরে সেনার সঙ্গে সংঘর্ষে নিহত ১৬ বছরের কিশোরী সহ ৩ বিক্ষোভকারী 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

জম্মু-কাশ্মীরের কুলগামে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে এক তরুণীসহ তিনজন বিক্ষোভকারী নিহত। শনিবার সকালে সেনাবাহিনীর গাড়িকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা পাথর ছুড়তে শুরু করলে সংঘর্ষের ঘটনা ব্যাপক আকার ধারণ করে।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সকালের দিকে দক্ষিণ কাশ্মীরের কুলগামের রেডওয়ানি এলাকায় টহলরত সেনাবাহিনীর গাড়ি গুলিকে লক্ষ্য করে ইট-পাথর নিয়ে হামলা চালায় বিক্ষোভকারীরা। এই সময় সেনাবাহিনীও পাল্টা গুলি চালালে সাকির আহমেদ (২২), ইরশাদ মাজিদ (২০) এবং আন্দীলব নামে ১৬ বছর বয়সী এক তরুণী নিহত হন। নিহতরা প্রত্যেকেই কুলগামের হায়ুরা এলাকার বাসিন্দা।

এছাড়া এই সংঘর্ষে ১০ বিক্ষোভকারী আহতও হয়েছেন। তাদের মধ্যে ২ জন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। দক্ষিণ কাশ্মীরের একাধিক জায়গায় বিক্ষোভকারীরা পথ অবরোধ শুরু করে। কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে উপত্যকার কুলগাম, অনন্তনাগ, সোপিয়ান, পুলওয়ামা এলাকায় মোবাইল ও ইন্টারনেট পরিষেবা সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।

পাথর ছোঁড়ার এই ঘটনায় স্থানীয় জঙ্গিদের মদদ রয়েছে বলে মনে করছে সেনাবাহিনী। স্থানীয়রা জানান, ওই এলাকায় সেনাবাহিনীর উপস্থিতির খবর টের পেয়েই মানুষ ঘর ছেড়ে বাইরে বেরিয়ে আসে এবং সেনাবাহিনীর ওপর পাথর ছুঁড়তে থাকে। এদিকে, নিরাপত্তা বাহিনীর গুলিতে তিন ব্যক্তির নিহত হওয়ার ঘটনায় সেনার কাছে বিস্তারিত তথ্য জানতে চেয়ে উচ্চপর্যায়ের বৈঠক ডেকেছেন রাজ্যপাল এন.এন. ভোরা।

Related Posts

Leave a Reply