May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৪০ তলা থেকে লিফ্ট সোজা আছড়ে পড়ল বেসমেন্টে, মৃত অন্তত ৭ শ্রমিক

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

য়াবহ দুর্ঘটনার শিকার ৭ শ্রমিক। মহারাষ্ট্রের নির্মীয়মাণ বহুতলে তার ছিঁড়ে আছড়ে ভেঙে পড়ে থানের একটি বহুতলের লিফট। ৪০ তলা থেকে লিফট ভেঙে পড়েছে সোজা আছড়ে পড়ে বেসমেন্টের তৃতীয় তলায়। ঘটনায় মৃত্যু হয় ৭ শ্রমিকের। ঘটনায় সঙ্গে সঙ্গেই পাঁচ জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে চিকিৎসা চলাকালীন মারা যান আরও দুই শ্রমিক।

ঘটনাটি ঘটেছে রবিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ। পুলিশ সূত্রে খবর, কয়েকদিন আগেই ৪০ তলার ওই বহুতলটি তৈরি হয়েছে। তবে ওই বহুতলের ছাদে বেশ কিছু কাজ বাকি ছিল। রবিবারই সেই কাজ শেষ করেন সাত শ্রমিক। তারপরেই লিফট ধরে নীচে নামছিলেন তাঁরা। সেই সময়েই বিপত্তি। এক ধাক্কায় মোট ৪৩ তলা নীচে ভেঙে পড়ে লিফট। ভেঙে পড়া লিফটে বন্ধ থাকা অবস্থাতেই পাঁচ শ্রমিকের মৃত্যু হয়।

বেসমেন্টের তৃতীয় তলায় লিফটটি ভেঙে পড়ে। বোমা ফাটার মতো তীব্র শব্দ পেয়েই পুলিশে খবর দেন স্থানীয়রা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। ভেঙে পড়া লিফট থেকে দুই শ্রমিককে হসপাতালে পাঠানো হয় চিকিৎসার জন্য। কিন্তু শেষ পর্যন্ত তাঁদের মৃত্যুর খবর মেলে। বিপর্যয় মোকাবিলার প্রধান জানিয়েছেন, এই লিফটটি সাধারণ মানুষের ব্যবহারের জন্য নয়। শ্রমিকদের জন্যই ব্যবহার করা হয় এই লিফট। একটি সংযোগকারী তার ছিঁড়েই বিপত্তি ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান।

তবে প্রশ্ন উঠছে লিফটের রক্ষণাবেক্ষণ নিয়ে। যদিও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি, গত ২৩ আগস্টই লিফটের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হয়েছিল। সেখানে কোনও সমস্যা দেখা যায়নি। যদিও এই দাবিকে ভুয়ো বলেই উড়িয়ে দিয়েছেন স্থানীয়রা। প্রশাসনের তরফে বলা হয়, লিফট ভেঙে পড়ার ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Related Posts

Leave a Reply