May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা রোজনামচা

 গুহা থেকে উদ্ধার হওয়া বাচ্চাদের নাম-পরিচয় গোপন রাখা হয়েছে, দেখতে দেওয়া হয়নি বাবা-মায়েদেরও !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

গুহা থেকে উদ্ধার হওয়া কিশোরদের সঙ্গে কোনো রকম যোগাযোগ করতে দেওয়া হচ্ছেনা তাদের পরিজনদের সঙ্গে। এমনকি কাদের উদ্ধার করা হয়েছে সেই খবর গোপন রাখা হয়েছে। স্বজনরাও নিশ্চিত নন যে ঠিক কোন চারজনকে বের করে আনা হয়েছে। আটকে পড়া এক কিশোরের বাবা বার্তা সংস্থা রয়টরসকে জানান, “কোন বাচ্চাদের বের করা হয়েছে, তা আমাদের জানানো হয়নি, আমরা হাসপাতালেও যেতে পারছি না।”

এতো সব অভিযোগ স্বত্বেও সরকার কিন্তু চুপ। তাদের পক্ষ থেকে শুধু বলা হচ্ছে , উদ্ধার হওয়া বালকেরা হাসপাতালে ভালো আছে, সুস্থ আছে। চ্যাং রাই প্রদেশের গভর্নর নারংসাক অসোতানাকর্ন, যিনি এই উদ্ধার অভিযানের নেতৃত্ব দিচ্ছেন, তিনি আজ সাংবাদিকদের জানান, “তারা বেশ উৎফুল্ল রয়েছে। সকালে তারা জানিয়েছিল তাদের খিদে পেয়েছে, তারা বাসিল দিয়ে রান্না ভাত খেতে চেয়েছে।” বাসিল পাতা এবং মাংস দিয়ে রান্না ফ্রাইড রাইসকে থাইল্যান্ডে বলা হয় ‘প্যাড ক্রাপাও’। গভর্নর ছাড়াও অন্যান্য কর্মকর্তারা নিশ্চিত করেছেন হাসপাতালে বাচ্চাগুলো প্যাড ক্রাপাও খেতে চেয়েছে।

কেন উদ্ধার করা বাচ্চাদের বাবা-মায়েদের আশপাশে ঘেঁষতে দেওয়া হচ্ছেনা? সেই প্রশ্নের উত্তরে গভর্নর বলেন, সংক্রমণের ঝুঁকির কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই ঝুঁকি কাটলেই বাবা-মায়েদের কাঁচের বাইরে থেকে তাদের ছেলেদের দেখতে দেওয়া হবে। কেন নাম-পরিচয় গোপন রাখা হচ্ছে? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, এখনও সিংহভাগ বাচ্চাই গুহার ভেতরে আটকে রয়েছে। এই অবস্থায় উদ্ধার হওয়া বাচ্চাদের নাম-পরিচয় বলে দেওয়া যথার্থ নয়।

 

Related Posts

Leave a Reply