May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

নওয়াজ শরীফ এবং মরিয়মকে জেল থেকে রেস্ট হাউজে সরিয়ে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এবং তার কন্যা মরিয়মের জামিন নামঞ্জুর করেছে আদালত। সূত্রের খবর, এরপরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জালালাবাদের আদিয়ালা জেল থেকে তাদের ইসলামাবাদের সিহালা পুলিস ট্রেনিং কলেজের রেস্ট হাউজেনিয়ে যাওয়া হবে। ইতিমধ্যে সেই প্রস্তুতি শুরুও হয়ে গেছে। উল্লেখ্য, ইসলামাবাদের চিফ কমিশনার আগেই নওয়াজ এবং মরিয়মকে আলাদা ভাবে রাখার জন্য এই রেস্ট হাউজকে সাব-জেল তৈরি করার সিদ্ধান্ত নেন। নওয়াজের ভাই শাহবাজ শরীফ আদিয়ালা জেলের অব্যবস্থা নিয়ে অভিযোগ করেন। তিনি জানিয়েছেন, নওয়াজের জন্য পর্যাপ্ত ব্যবস্থা করেনি জেল কর্তৃপক্ষ।

এদিকে প্রথম দিনই শরীফ কন্যা মরিয়ম জেল থেকে ‘বিশেষ সুবিধা’ নিতে অস্বীকার করেন। এমনকী তার জন্য বরাদ্দ হওয়া রেস্ট হাউজেও নাকি তিনি যেতে রাজি নন। প্রসঙ্গত, গত ১৬ জুলাই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং তাঁর কন্যাকে হিসাব বহির্ভূত সম্পত্তির কারণে দোষী সাব্যস্ত করে পাকিস্তানের আদালত। নওয়াজ শরীফকে ১০ বছরের জেল এবং ৮০ লক্ষ পাউন্ড জরিমানা করা হয়। পাশাপাশি মরিয়ম শরীফকে ৮ বছর কারাদণ্ড দেয় আদালত। তাকেও ২০ লক্ষ পাউন্ড জরিমানা করা হয়।

আগামী সপ্তাহে পাকিস্তানে সাধারণ নির্বাচন। নওয়াজ এবং তাঁর কন্যা জেলে থাকায় কার্যত ব্যাকফুটে তাদের দল পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)। জেল থেকে বেরিয়ে পরোক্ষভাবে ভোটের প্রচার চালানোর জন্য শরীফ জামিনের আবেদন করেছিলেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কিন্তু আদালত স্পষ্ট জানিয়ে দেন, পরবর্তী শুনানির আগে জামিন পাবেন না শরিফ এবং তাঁর কন্যা।

 

Related Posts

Leave a Reply