May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

বিশ্বকাপে হারের পর ফুটবল খেলাটাই ছেড়ে দিতে চেয়েছিলেন নেইমার!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হারের পর রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল ব্রাজিল। হৃদয়ভঙ্গের যন্ত্রণা এতটাই তীব্র ছিল যে, নেইমার বলের দিকেও তাকাতে পারতেন না। এমনটাই জানিয়েছেন ব্রাজিলের সুপারস্টার। প্যারিস সাঁ জাঁ-র এই ফরোয়ার্ড শনিবার ছিলেন নেইমার প্রাইয়া গ্রাঁদে ইনস্টিটিউটে। সেখানে একটি ফাইভ-আ-সাইড ফুটবল টুর্নামেন্ট চলছিল। সেখানে অংশ নিয়েছিলেন তিনি। তার দল ৫-২ গোলে হারিয়ে দেয় মেক্সিকোকে। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন নেইমার।

তিনি বলেন, ‘বিশ্বকাপের পর আমি খুবই মর্মাহত হয়ে পড়ি। একটা সময় খেলাটাই ছেড়ে দিতে চেয়েছিলাম। বলের দিকেও তাকাতে পারতাম না। খুবই কষ্ট পেয়েছিলাম। তারপর নিজের ছেলে, পরিবার আর বন্ধু-বান্ধবদের সাহচর্যে সেই খারাপ লাগাটা কেটে ওঠে। তারা আমার এই দুঃখটা কাটিয়ে দেয়।’ মেক্সিকোকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিল নেইমারের ব্রাজিল। দুরন্ত পারফরম্যান্সে জয় ছিনিয়ে এনেছিল সাম্বার দেশ। সদ্যসমাপ্ত বিশ্বকাপে ব্রাজিলের নেইমার খবরের শিরোনামে এসেছেন প্লে-অ্যাক্টিংয়ের জন্য ও মাঠে পড়ে যাওয়ার জন্য। বহু ফাউলের শিকারও হন তিনি।

এবার সমালোচকদের জবাব দিলেন তিনি। এনজে টেন বলেন, মানুষ বড্ড দ্রুত সমালোচনা শুরু করে দেয়। যে ফাউল করছে তাকে নিয়ে কথা হয় না, যাকে করা হচ্ছে তাকে নিয়েই আলোচনা চলছে। আমি বিশ্বকাপে বিপক্ষকে হারাতে গিয়েছিলাম। জিততে চেয়েছিলাম। মার খেয়ে বেরিয়ে যেতে নয়। বাড়িয়েই সমালোচনা করা হয়েছে। কিন্তু আমি বিগ বয়। এসবের সঙ্গে অভ্যস্ত হয়েছি। একেক সময় মনে হয় খেলোয়াড় হওয়ার পাশাপাশি যদি রেফারিটাও হতে পারতাম, ভালো হত তাহলে। আপাতত নেইমার এখন ক্লাব ফুটবলেই মন দিতে চান। প্যারিস সাঁ জাঁ-র হয়েই সেরাটা দিতে মরিয়া নেইমার।

 

Related Posts

Leave a Reply