May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

একই সঙ্গে ৫ টি আসনে জয় লাভ করেছেন ইমরান!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তানের সাধারণ নির্বাচনে একই সঙ্গে পাঁচটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন প্রাক্তন ক্রিকেটার ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান। এই পাঁচ আসনেই জয়ী হয়ে অনন্য নজির গড়েছেন তিনি। পাকিস্তান নির্বাচন কমিশন অনানুষ্ঠানিক ফলাফল প্রকাশ করেছে। এতে দেখা গেছে, ইমরান খান ইসলামাবাদ, মিয়ানওয়ালি, করাচি, লাহোর ও বান্নু  নির্বাচনী কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করে সবকটিতেই জয় লাভ করেছেন।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান শাহবাজ শরিফ সর্বোচ্চ চার আসন থেকে লড়াই করেছেন। তিনি শুধু একটিতেই জয় লাভ করেছেন। করাচি, সোয়াত ও দেরা ঘাজি খান আসনে পরাজিত হয়েছেন তিনি। পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) চেয়ারপারসন বিলাওয়াল ভুট্টো এই প্রথমবার মোট তিনটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। কিন্তু দুটিতেই পরাজিত হয়েছেন তিনি। তিনি কেবল তার নির্বাচনী এলাকা লারকানা থেকে বিজয়ী হয়েছেন।

আরেকজন হেভিওয়েট প্রার্থী চৌধুরী নিসার আলি খানও নির্বাচনে পরাজিত হয়েছেন। তিনি ১৯৮৫ সাল থেকে সবকটি নির্বাচনেই জয়ী হয়েছিলেন। তবে এবার নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে দুটিতেই পিটিআই প্রার্থীদের কাছে পরাজিত হয়েছেন তিনি। প্রাক্তন প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসিও দুই আসন থেকে লড়াই করে দুটিতেই পিটিআই প্রার্থীদের কাছে হেরেছেন। ইসলামাবাদে পিটিআই প্রধান ইমরান খানের কাছে পরাজিত হয়েছেন তিনি।

 

Related Posts

Leave a Reply