May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

পাকিস্তানে হোঁচট খেলো ‘মুল্ক’

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ঋষি কাপুর এবং তাপসী পান্নুর ‘মুল্ক’ ছবিটি সে দেশে মুক্তিতে বাধা দিল পাকিস্তান সেন্সর বোর্ড। অনুভব সিনহা পরিচালিত ‘মুল্ক’ একটা জুডিশিয়াল ড্রামা, যা ৩ আগস্ট মুক্তি পায়। তবে পাকিস্তান সেন্সর বোর্ডের এই সিদ্ধান্তের কারণ এখনও জানা যায়নি। নিষিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করে পরিচালক অনুভব সিনহা একটি ট্যুইট করেন।

‘মুল্ক’ একটা মুসলমান পরিবারকে কেন্দ্র করে গড়ে ওঠা ছবি। ওই পরিবারের এক সদস্য সন্ত্রাসী কার্যকলাপে জড়িয়ে পড়ায় পরিবারটিকে বিভিন্ন সামাজিক হেনস্থার সম্মুখীন হতে হয়েছে।
পরিবারটিকে তাঁদের ধর্মের জন্য লাঞ্ছনা সহ্য করতে হয়েছে। ভারতেও ‘মুল্ক’ মুক্তির স্থগিতাদেশ দেওয়া হয়েছে এমন খবরও সোশাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছিল তবে গত সপ্তাহের শুরুতে পরিচালক অনুভব সিনহা ট্যুইট করে ওই গুজবের অসত্যতা সর্বসমক্ষে তুলে ধরেন।

তবে ‘মুল্ক’ পাকিস্তানে নিষিদ্ধ প্রথম ভারতীয় ছবি নয়। কিছুদিন আগেই পাকিস্তানের সেন্সর বোর্ড কারিনা কাপুর ও সোনম কাপুরের ‘বীর ডি ওয়েডিং’ নিষিদ্ধ করেছিল। এর আগে অক্ষয় কুমারের প্যাডম্যান, রাজি, পরী, রইস, নীরজা, রঞ্ঝনা ইত্যাদি ছবিও একই সমস্যার সম্মুখীন হয়েছিল। ঋষি কাপুর ও তাপসী পান্নু ছাড়াও প্রতীক বব্বর, রজত কাপুর, আশুতোষ রানা এবং নীনা গুপ্তা ‘মুল্ক’-এ অভিনয় করেছেন।

Related Posts

Leave a Reply