May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা সফর

পর্যটকদের সমস্ত রকম নিরাপত্তা দেবে নিকারেগুয়া 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

নিকারাগুয়ায় ২০১৮ সালের এপ্রিল থেকে শুরু হওয়া সংঘর্ষের মধ্যে এখন পর্যন্ত শতাধিক মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। এছাড়া এক হাজারেরও বেশি মানুষ আহত হয়েছেন। উত্তাল পরিস্থিতিকে বিবেচনায় রেখে প্রায় সকল দেশই তাদের নাগরিকদের সেখানে ভ্রমণে বিরত থাকার অনুরোধ জানিয়েছে। ফলে সে দেশের প্রায় ৮০ শতাংশ ছোট ও মাঝারি হোটেল-মোটেল বন্ধ হয়ে গেছে।

পর্যটন নির্ভর এই দেশটি এখন নতুন করে সঙ্কটে পড়েছে। রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। অন্যদিকে সাধারণ মানুষের কর্মসংস্থানের ওপরও প্রভাব পড়েছে মারাত্মকভাবে। সঙ্কট থেকে বেরিয়ে আসার নতুন উদ্যোগ নিয়েছে সে দেশের সরকার। সেদেশের সরকার পর্যটকদের সেখানে ভ্রমণের জন্য আমন্ত্রণ জানাচ্ছেন। পর্যটকদের সকল ধরণের নিরাপত্তার আশ্বাসও দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

সেদেশের পর্যটন দফতর একটি ক্যাম্পেইন শুরু করেছে। যার স্লোগান ‘আগের মতোই সুন্দর আছে’। নিকারাগুয়ার উপ-রাষ্ট্রপতি ও ফার্স্ট লেডি রোজারিও মারিলো রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমকে বলেন, আগামী সপ্তাহে এই ক্যাম্পেইন শুরু হওয়ার পর তারা আর্জেন্টিনা, ব্রাজিল, ফ্রান্স, ইতালি, যুক্তরাষ্ট্র এবং ইংল্যান্ডে পর্যটন মেলা করার উদ্যোগ নিয়েছেন।

Related Posts

Leave a Reply