May 4, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

কাঠবেড়ালির তাড়া খেয়ে পুলিশকে ফোন, পুলিশ আসতেই ঘুম! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

এক ব্যক্তিকে ধাওয়া করার ‘অপরাধে’ বাচ্চা কাঠবেড়ালিকে ‘আটক’ করেছে পুলিশ! মোটেও ভুল পড়েননি। যে ধরনের ঘটনা ঘটেছে, তার সঙ্গে অবশ্য পুলিশি ভাষায় ‘অপরাধ’ এবং ‘আটক’ শব্দ দু’টি ঠিক সে অর্থে যায় না।

ঘটনাটি ঘটেছে জার্মানির কার্লসরুহ শহরে। বৃহস্পতিবার দুপুরে পুলিশের কাছে আচমকা এক ব্যক্তির ফোন আসে। আতঙ্কিত কণ্ঠে ওই ব্যক্তি পুলিশকে জানান, একটি কাঠবেড়ালি তাকে তাড়া করছে। তিনি যতই তাকে পিছু ছাড়ানোর চেষ্টা করছেন, কাঠবেড়ালি তার পিছু পিছু আসছে। ফোনে নিজের পরিচয় জানাননি তিনি। তবে সেই মুহূর্তে তিনি কোথায় আছেন, তা পুলিশকে জানান। সেই অনুযায়ী পুলিশও ঘটনাস্থলে পৌঁছায়। কিছুক্ষণ কাঠবেড়ালিকে ধরার চেষ্টাও করে পুলিশ। ধরতে পারেনি। পুলিশ-কাঠবেড়ালির সেই ধরপাকড় ড্রামার  আজব সম্মতি হয় আচমকাই। ক্লান্ত হয়ে ছোট্ট কাঠবেড়ালিটি হঠাৎই ঘুমিয়ে পরে।

পরে তাকে উদ্ধার করেছে পুলিশ। তার ঠাঁই হয়েছে একটি অ্যানিমেল সেন্টারে। নতুন নামকরণও হয়েছে তার, কার্ল ফ্রেডরিক। ফ্রেডরিককে দত্তক নিয়েছে কার্লসরুহ পুলিশ। তাকে নতুন ম্যাসকট হিসেবে ঘোষণাও করা হয়েছে। পুলিশের মুখপাত্র ক্রিস্টিনা ক্রেঞ্জ জানান, কাঠবেড়ালিটি সম্ভবত কোনোভাবে মায়ের কাছ থেকে আলাদা হয়ে গেছে। তার পরই ওই ব্যক্তিকে মায়ের মতন ভেবে অনুসরণ করা শুরু করে। এটা কাঠবেড়ালিদের ক্ষেত্রে খুব অস্বাভাবিক ঘটনা নয়।

Related Posts

Leave a Reply