May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি শারীরিক

ডাক্তার লাগবে না, এই পেস্ট’ই করে দেবে দাঁতের ফিলিং 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

দাঁত আমাদের শরীরের গুরুত্বপুণ্য একটি অঙ্গ। আর এই দাঁতে যদি কোন কারণে ব্যথা হয় তাহলে কিছুই মুখে দিতে ইচ্ছে করেনা। এমত অবস্থায় আপনার একজনই ভরসা ডেন্টিস্ট । কিন্তু ডেন্টিস্ট আপনাকে বলেছেন, দাঁতের ফিলিং করাতে হবে। ব্যাস হয়ে গেলো। ব্যথার মাঝে দাঁতে ফিলিংয়ের উপরি যন্ত্রণা তো আছেই, সঙ্গে আছে কয়েকবার ডেন্টিস্টের কাছে  আর মোটা অংকের খরচ

কিন্তু যদি আপনাকে বলা হয় এর কোনো ধকল না সহ্য করেই আপনার দাঁতের ফিলিং হয়ে যাবে। নিশ্চই ভাবছেন থাকে ভাই আর সান্তনা পুরস্কার না বা দিলেন! না, না একদম বাস্তব বলছি। এবার শুধুমাত্র পেস্ট দিয়েই হয়ে যাবে সো সমস্যার সমাধান। পেস্ট দিয়ে একবার দাঁত মেজেই ভরাট করে ফেলতে পারবেন দাঁতের সকল গর্ত। ডেন্টিস্টের কাছে না গিয়ে শুধুমাত্র ব্রাশ করলেই হয়ে যাবে ফিলিং।

জাপানি বৈজ্ঞানিক কাজুই ইয়ামগিশি আবিস্কার করেছেন এমনই এক টুথপেস্ট, যা দিয়ে ব্রাশ করে নিজে নিজেই ফিলিং করানো সম্ভব। তিনি জানান, এই পেস্ট দাঁতের ক্ষয়ে যাওয়া এনামেলও মেরামত করে দেবে। আমাদের দাঁতের যা প্রধান উপাদান, সেই হাইড্রক্সিয়াপেটি দিয়ে তৈরি এই টুথপেস্ট, সরাসরি দাঁতে লাগানো সম্ভব। এই পেস্টের সাহায্যে মাত্র তিন মিনিটেই দাঁত মেরামত হয়ে যাবে। পরীক্ষা করে দেখা গিয়েছে এই পেস্ট দিয়ে ব্রাশ করা দাঁত আর ডেন্টিস্টের কাছে কয়েকবার সিটিং নিয়ে মেরামত করা দাঁতের কোনও তফাত্‍ নেই।

Related Posts

Leave a Reply