May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

পাঁচের পর বার্সেলোনার ৬ হাজার তম গোলটিও এলো মেসির অনবদ্য ফ্রি-কিক থেকে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ফুটবল জগতের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। বল ছুঁলেই যেন রেকর্ড আছড়ে পড়ে তার পায়ে। এই সূত্রেই এবার বার্সেলোনার লা লিগা ইতিহাসে ৬ হাজারতম গোলটিও এলো এই আর্জেন্টাইন অধিনায়কের পা থেকেই। তার জোড়া গোলেই দেপোর্তিভো আলাভেজকে ৩-০ ব্যবধানে গুঁড়িয়ে দিল ‍বার্সা।

নতুন মরসুমের প্রথম ম্যাচে শনিবার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে আলাভেজকে আতিথিয়েতা জানায় আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। যদিও প্রথমার্ধ কোনো গোলের দেখা পায়নিকোনো দলই। দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে বুদ্ধিদিপ্ত এক ফ্রি-কিকে বার্সার লিড এনে দেন মেসি। প্রতিপক্ষের ফুটবলাররা লাফিয়ে উঠলে পায়ের নিচ দিয়ে বল জালে জড়ান তিনি। সঙ্গে সঙ্গে আরও একটি মাইলফলকেও নাম লিখিয়ে ফেলেন মেসি। বার্সেলোনার ৬ হাজার তম গোলটি আসে এই কিক থেকেই। এর আগে ২০০৯ সালে বার্সার ৫ হাজার তম গোলেও মেসিরই অবদান ছিল।

৮৩ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে স্বদেশি আর্থারের সহায়তায় বার্সার ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান কুটিনহো। আর অতিরিক্ত সময়ে লুইস সুয়ারেজের পাস থেকে জোড়া গোল করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন মেসি। এই গোলটি করেও আরও একটি দারুণ মাত্রা যোগ করেন মেসি। ২১ শতকের প্রথম কোনো ফুটবলার হিসেবে লা লিগায় টানা ১৫ টি মরসুমে গোল করার রেকর্ড গড়লেন এই আর্জেন্টাইন তারকা।

 

Related Posts

Leave a Reply