June 26, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এলিয়েন থেকে পৃথিবী বাঁচাতেই এলেন ভবিষ্যতের মানুষ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

আমেরিকার ওয়াইয়োমিং রাজ্যের ক্যাসপার শহরে ঘটনা ব্রায়ান্ট জনসন নামের এক লোককে এক রাতে রাস্তায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে আটক করে পুলিশ। মুখ তো বটেই.. পুরো শরীর থেকেই বের হচ্ছিল মদের গন্ধ! ফলে নিছক মাতাল ভেবেই ক্যাসপার পুলিশ তাকে থানায় নিয়ে আসে।

কিন্তু জনসনের কথা শুনে তো চোখ কপালে ওঠার জোগাড় পুলিশের। মাতাল লোকটির দাবি, সে আসলে সময় ভ্রমণ করে ভবিষ্যত থেকে এসেছে। আর সেই সময়টা হচ্ছে ২০৪৮ সাল। তার দাবি, মাতাল হওয়ার পেছনে যারা দায়ি তারা মানুষ নয়.. এলিয়েন।

জনসন দাবি করেছিল এবছরই অর্থাৎ ২০১৮ সালেই বিশ্ব এলিয়েনের দেখা পাবে। এবং দূর মহাকাশের বুদ্ধিমান প্রাণী পৃথিবীতে এসে প্রভাব বিস্তাব করবে। যা মানবজাতির জন্য কখনই সুখকর হবে না। এই বিষয়ে সাবধান করতেই তার অতীতে আসা! 

আরও পড়ুন : আজও গভীর আঁধারে কালো পাথরের আঁধার

ক্যাসপার পুলিশ জানায়, আটকের পর তার চোখ ছিল রক্তবর্ণ আর ছলছলে, কথাও কিছুটা জড়িয়ে যাচ্ছিল। পুলিশ পরীক্ষার পর দেখে তার শরীরে এলকোহলের মাত্রা ছিল ১৩৬ এর উপরে। কিন্তু এত বেশি মাত্রার এলকোহল থাকলেও তার কথা ছিল সাজানো। তাছাড়া এই লোক যে শহরের নয়, পরিচয় ঘেঁটে সেটাও বেরিয়ে আসে।

জনসনের দাবি, মানব কল্যাণের উদ্দেশ্যেই তার অতীতে চলে আসা। শহরের প্রেসিডেন্টের সঙ্গে দেখা করার দাবি জানিয়ে সে বলে, তাকে জরুরি ভিত্তিতে সংবাদটা পৌঁছে দেয়া দরকার। কেননা, মানুষকে এলিয়েন থেকে সাবধান হতে হবে। তাদের যত দ্রুত সম্ভব প্রতিরোধের প্রস্তুতি নিতে হবে। নেশা কেটে গেলেও নিজের দাবি থেকে সরে আসেনি জনসন। পুলিশ অবশ্য তার কথা বিশ্বাস করেনি।

পল যে ধারণার কথা জনসমক্ষে আনেন, তা কিন্তু আলবার্ট আইনস্টাইন বহু আগেই জানিয়েছিলেন। তিনিও সময় ভ্রমণের জন্য আলোর গতিকে জয় করার কথা বলেছিলেন। এমন ধারণা নিকোলা টেসলার মুখেও শোনা গেছে। কারও কারও ধারণা টেসলা তা পরীক্ষা করে সফলও হয়েছিলেন!

হালের অনেক বিজ্ঞানীও বলে থাকেন সময় ভ্রমণ সম্ভবই শুধু নয়, তার ব্যবহারও হচ্ছে! উদাহরণ হিসেবে তারা রুশ নভোচারী সার্গেই ক্রিকালেভ’এর কথা বলে থাকেন। মহাকাশে ৮০৪দিন কাটিয়ে পৃথিবীতে ফিরে তিনি দেখেন সাধারণ সময় থেকে ০.০২ সেকেন্ড পিছিয়ে গেছেন।

Related Posts

Leave a Reply