May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

এবার কর্মপ্রার্থীকে চাকরি খুঁজে দেবে গুগল!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

চাকরি প্রার্থীদের চাকরির সন্ধান দিতে নতুন একটি ফিচার নিয়ে এলো সার্চ জায়ান্ট গুগল। তবে এখনই ভারতীয়রা এর সুবিধা নিতে পারবেন না। পরীক্ষামূলক ভাবে এটি চালু করা হয়েছে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কায়।

চাকরির সন্ধানদাতা ওয়েবসাইট, অনলাইনে পাওয়া তালিকা ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো থেকে তথ্য নিয়ে এই ফিচারটি তৈরি করা হয়েছে। গুগলের এই ঠিকানায় বিভিন্ন চাকরিদাতা কোম্পানিগুলোর তথ্য একত্রে পাওয়া যাবে। ফিচারটিতে পার্টটাইম জব, সফটওয়্যার ডেভেলপার জব, কনস্ট্রাকশন জবস কিংবা এই ধরনের যেকোনো ক্যাটাগরির চাকরি খোঁজার সুবিধা থাকবে।

গুগলের লিস্টে থাকা যেকোনো একটি চাকরির উপর ক্লিক করলেই সংক্ষিপ্ত আকারে বিভিন্ন তথ্য যেমন-জব টাইটেল, লোকেশন, ফুলটাইম বা পার্টটাইম ও অন্যান্য আরও তথ্য দেখা যাবে। এর পাশাপাশি জরুরি ওয়েবলিংক, মতামত, রেটিং, চাকরির প্রকৃত উৎস এমনকি চাকরিপ্রার্থীর বাড়ি থেকে কর্মস্থলের যোগাযোগ ব্যবস্থাও দেখাবে গুগল। চাকরির ধরন, লোকেশন, নিয়োগের তারিখ, চাকরিদাতা প্রতিষ্ঠানের ধরন উল্লেখ করে নিজের মতো করে সার্চ ফিচারটি সেট করা যাবে।

সার্চের ফলাফল থেকে প্রাপ্ত তালিকা অনলাইনে বন্ধু-বান্ধবের সঙ্গে আদান-প্রদানের সুযোগও রাখা হয়েছে। এছাড়াও, সেট করা সার্চ ফিচার ব্যবহারকারীকে তার উপযুক্ত চাকরির বিষয়ে নোটিফিকেশন অ্যালার্ট দিতেও সক্ষম। নতুন সার্চ ফিচারটি ইংরেজি ভাষায় অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে গুগল অ্যাপসহ ডেস্কটপ ও মোবাইলের গুগল সার্চ অপশনেও ব্যবহার করা যাবে।

 

Related Posts

Leave a Reply