May 17, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

দাদু থেকে নাতনি, এই পরিবারের ১৪ জনের নিপুণতায় চোখ চড়কগাছ!  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বিভিন্ন মেট্রো স্টেশন থেকে মোবাইল চুরির ঘটনায় বিরক্ত হয়ে উঠেছিল প্রশাসন । এক এক দিন তো আবার ২০-২৫টা করে অভিযোগ। শেষে খোলে এই সমস্যার জট। আর তাতেই  চক্ষু চড়কগাছ সকলের ।১৪ জনের একটি দল বেশ কিছু দিন ধরেই অপারেশন চালাচ্ছিল বিভিন্ন স্টেশনে। চোরেরা প্রত্যেকে একই পরিবারের সদস্য। আটককৃতদের মধ্যে রয়েছে বেশ কয়েক জন নাবালকও।

দিল্লি মেট্রো পুলিশের তরফে যে তথ্য পাওয়া গেছে তা বেশ অবাক করার মতো। জানা গিয়েছে, বচ্চন সিং নামে এক অভিযুক্তকে বেশ জেরায় সে চুরির কথা স্বীকার করে। তার কাছ থেকেই তদন্তকারীরা জানতে পারেন ছ’জন নাবালক-সহ ১৪ জনের এই দলের কথা।

জেরার মুখে বচ্চন জানান, তার সঙ্গীরা দেশটির সবজি মান্ডি থানার কাছে একটি পার্কে বিশ্রাম নিচ্ছেন। এরপরই সেখানে  পুলিশ হানা দেয়। বাকি ১৩ জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ২৪টা মোবাইল উদ্ধার করা হয়েছে। এরা সবাই আগরার কাছে বিষ্ণুপুরা গ্রামের বাসিন্দা।

তদন্তকারীদের দাবি, তারা জানিয়েছেন, তাদের গ্রামের অনেকেই মোবাইল চুরি করে। অন্য সময় চাষ বা জুতো সেলাইয়ের কাজ করে। কিন্তু মোবাইল ফোন চুরিই তাদের আসল পেশা।

জেরায় পুলিশ জানতে পেরেছে, মাস কয়েক আগে ওই পরিবারের কয়েক জন দিল্লিতে এসেছিলেন। তখনই তারা বুঝতে পারেন, মেট্রো যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন চুরি করা খুব সহজ। এরপর গোটা পরিবার মেট্রোয় মোবাইল ফোন চুরির ছক কষে।

পুলিশ জানতে পেরেছে, ৫-৬ জনের দু’টি দলে ভাগ হয়ে তারা মেট্রোয় উঠে মোবাইল চুরি করত। যে ব্যক্তিকে লক্ষ্য করতো তাকে অন্যমনস্ক করে দিত একজন। তার সঙ্গে থাকা অন্যজন মোবাইল চুরি করে দলের অপর এক সদস্যর কাছে পাচার করে দিত।

Related Posts

Leave a Reply