May 22, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এই মুরগি ডিমের সঙ্গে হিরেও পাড়ে!শুধু কামড়ের অপেক্ষায়

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ডিমের খোসার টুকরো মুখে পড়েছে ভেবে স্যালি চিবোতে গিয়ে বুঝলেন, এটা ডিমের খোসা নয়। মুখ থেকে সেই জিনিস বের করে হাতের তালুতে রাখতেই বিস্ময়ে হতবাক তিনি। এ যে আস্ত একটি হীরা!

আন্তর্জাতিক এক সংবাদমাধ্যমকে স্যালি জানান, সেই সময় ওই ডিম ছাড়া আর কিছুই মুখে দেননি তিনি। অর্থাৎ ওই হীরা ডিমের ভেতরেই ছিল।

একটি নামি সুপারমার্কেট থেকে ৬টি ডিমের একটি প্যাকেট কিনেছিলেন স্যালি। তা থেকেই রোজ একটি একটি করে ডিম খাচ্ছিলেন। তার মধ্যেই একটিতে ছিল ওই পাথর। ওই ‘হীরা’-র দাম যাচাই করার জন্য এক হীরা বিশেষজ্ঞের কাছেও গিয়েছিলেন স্যালি।

তিনি অবশ্য পাথরটিকে পরীক্ষা করে বলেন, ওটি আসল হীরা নয়। বরং কিউবিক জিরকোনিয়া নামের একটি পাথর, যা আপাতদৃষ্টিতে হীরা বলেই মনে হয়। এটি হীরার চেয়ে অনেক কম মূল্যবান একটি পাথর।

‘অনেক সময় মুরগি তার খাবারের সঙ্গে ছোট ছোট পাথরের টুকরো খেয়ে ফেলে। সেই পাথরের টুকরোই সম্ভবত মুরগির গর্ভে ডিম গড়ে ওঠবার সময়ে ডিমের ভেতরে চলে গেছে বলে ধারণা করছেন মুরগি ফার্মে কর্মরত কোলেট ফ্রান্সিস।

কলকাতা টাইমস ঘটনাটি এ বছরের মার্চের শেষের দিকের। ইংল্যান্ডের কামব্রিয়ার বাসিন্দা স্যালি থম্পসন সকালে নাশতা খেতে বসেছিলেন। প্রেমিক স্টিফেন ওয়ারউইকের সঙ্গে কিছুদিনের মধ্যেই বিয়ে হবে তার। বিয়ের আগে ৩৯ বছর বয়সী স্যালি চেয়েছিলেন একটু ওজন কমাতে। তাই প্রতিদিন সকালে হার্ড বয়েলড ডিম খাওয়া শুরু করলেন। কিন্তু সেদিন ডিম সিদ্ধ করে খোসা ছাড়িয়ে একটা কামড় বসাতেই মুখে শক্ত কি একটা যেন ঠেকল।

Related Posts

Leave a Reply