May 14, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

এবার ফ্লাইং ট্যাক্সি আনতে চলেছে উবের!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ফিসে পৌঁছানোর জন্য যদি আপনাকে বাসে-ট্রেনে চাপতে না হত! সহযাত্রীদের ঘামের দুর্গন্ধ ও ট্র্যাফিক জ্যাম ছাড়াই পৌঁছে যাওয়া যেত কর্মস্থলে, তাহলে কেমন হত? এবার যাত্রীদের সময় বাঁচাতে ও ট্র্যাফিক জ্যাম এড়িয়ে দ্রুত গন্তব্যে পৌঁছে দিতে আসছে উবেরের ফ্লাইং ট্যাক্সি! আপনি অ্যাপের মাধ্যমে কল করলে কিছুক্ষণের মধ্যেই হাজির হবে আন্তর্জাতিক রাইড শেয়ারিং কোম্পানি উবেরের গাড়ি। আর প্রয়োজনে আপনার বাড়ির সামনের রাস্তাতেই ল্যান্ড করবে এটি!

এরপর উপযুক্ত স্থান দেখে নেমে এসে দরজা খুলে দেবে আপনার জন্য। আপনি উঠে বসার সাথে সাথে দরজা বন্ধ করে আপনাকে উড়িয়ে নিয়ে গিয়ে গন্তব্যে পৌঁছে দেবে এই ট্যাক্সি। যেহেতু এতে কোনো চালক থাকবে না তাই স্বয়ংক্রিয়ভাবে ভাড়া কেটে নেওয়া হবে আপনার ডেবিট অথবা ক্রেডিট কার্ড থেকে। কতৃপক্ষ জানাচ্ছে, মানুষের জীবনযাত্রা যতটুকু সহজ করা সম্ভব তা তারা করার চেষ্টা করবে।

এই ফ্লাইং ট্যাক্সিগুলো উড়বে সম্পূর্ণ বৈদ্যুতিক শক্তির সাহায্যে। ফলে এই যান বিন্দুমাত্র পরিবেশ দূষণও ঘটবে না। একজন যাত্রী এই ট্যাক্সিতে বসে, ভিতরের টাচ স্ক্রিন ছুঁয়ে নিজের গন্তব্য বেছে নিতে পারবেন অনায়াসে৷ তবে এই ধরনের ট্যাক্সিতে ভিতরে অন্য কোনও কন্ট্রোল সিস্টেম নেই। ফলে একবার গন্তব্য বেছে নিলে স্বয়ংক্রিয়ভাবেই উড়ে যাবে আপনার ফ্লাইং ট্যাক্সি।

 

Related Posts

Leave a Reply