May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা শারীরিক

জেট এয়ারওয়েজের বিমানে যাত্রীদের নাক-কান থেকে বেরিয়ে আসছে রক্ত!   

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

প্লেন আকাশে উঠতেই হঠাৎ করেই ৩০ জন যাত্রীর নাক-কান দিয়ে বেরিয়ে আসতে থাকে রক্ত। এটা কোনো হরর মুভির ঘটনা না! বৃহস্পতিবার সকালে মুম্বাই থেকে জয়পুর যাওয়ার সময় জেট এয়ারওয়েজের ৯W -৬৯৭ বিমানটিতে এই ঘটনা ঘটে।

এয়ারক্রাফট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্যুরো এই বিষয়টি নিয়ে তদন্তও শুরু করেছে। ডিজিসিএ- থেকে জানানো হয়েছে এক বিমান কর্মী কেবিন প্রেসারের সুইচ অন করতে ভুলে গিয়েছিলো। যার জেরে এই মারাত্মক ঘটনা ঘটে। জেট এয়ারওয়েজের বিমানটিতে সেই সময় যাত্রী ছিল ১৬৬ জন। কিন্তু, বিমান টেক-অফ করতেই দেখা যায় ৩০ জন যাত্রীর নাক-কান দিয়ে রক্ত বেরিয়ে আসছে। যাত্রীদের এমন রক্তাক্ত হতে দেখে সঙ্গে সঙ্গে বিমানটিকে আবার মুম্বই বিমানবন্দরে অবতরণ করান পাইলট। শুধু নাক-কান দিয়ে রক্ত বেরিয়ে আসা নয়, বহু যাত্রী প্রবল মাথা যন্ত্রণারও অভিযোগ জানাতে থাকেন। অক্সিজেন মাস্ক দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টাও চলে।

জানা যায়, এক বিমান কর্মী টেক-অফ-এর সময় কেবিন প্রেসারের ভারসাম্য বজায় রাখার সুইচ-ই অন করতে ভুলে গিয়েছিলেন। যার জেরে অক্সিজেনের অভাবে বহু যাত্রী অসুস্থ হয়ে পড়েন। মুম্বাই বিমানবন্দরে অবতরণের পরই অসুস্থ হয়ে পড়া যাত্রীদের চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা। অভিযুক্ত বিমানকর্মীকে কাজ থেকে সরিয়ে দেওয়া হয়। এমনকী, দুই পাইলটকেও কাজ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। আপাতত এই ঘটনাটি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন অসামরিক বিমান পরিবহণের ডিরেক্টর জেনারেল।

বিষয়টি নিয়ে দুঃখপ্রকাশ করেছে জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ। তাদের পক্ষ থেকে জানানো হয় বোয়িং ৭৩৭ নিরাপদেই মুম্বই বিমানবন্দরে অবতরণ করে এবং সমস্ত যাত্রী সুরক্ষিত রয়েছেন।সকলকেই বিমান থেকে নামিয়ে টার্মিনালেও নিয়ে যাওয়া হয়। সেখানে সকলকে ফার্স্ট-এইড দেওয়া হয়। অভিযোগ, জেট এয়ারওয়েজ গোটা ঘটনাটিকে অত্যন্ত ছোট করে দেখানোর চেষ্টা করেছে।

Related Posts

Leave a Reply