May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

হ্রদে পরে যাওয়া বিমানের যাত্রীদের উদ্ধার করলো মৎস্যজীবীরা 

[kodex_post_like_buttons]

ক্কলকাটা টাইমসঃ

বতরণের কথা ছিল বিমানবন্দরে। কিন্তু রানওয়ে টপকে বিমান সোজা গিয়ে পড়ল বিমানবন্দর সংলগ্ন হ্রদে। নৌকা নিয়ে এসে ডুবন্ত বিমান থেকে যাত্রীদের কোনো রকমে উদ্ধার করলেন স্থানীয় মৎস্যজীবীরা।

গতকাল বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ব্রিটেনে। পাপুয়া নিউগিনির সরকারি বিমান সংস্থা এয়ার নিউগিনির ওই বিমানটিতে ৩৬ জন যাত্রী ছিল। এ ছাড়াও ১১ জন বিমানকর্মী ছিলেন। বিমানটি ডুবে যাওয়ার আগেই প্রত্যেককে ছোট ছোট নৌকায় করে নিরাপদে উদ্ধার করা হয়। যদিও, যাত্রীদের বড় কোনো আঘাত লাগেনি বলে জানিয়েছে ওই বিমান সংস্থা। তবে কয়েকজন যাত্রীর হাড় ভেঙে গেছে বলে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

জানা গেছে, বিমানটি পোহনপেই থেকে পোর্ট মোরসেবে যাচ্ছিল। মাঝে ছুউক প্রদেশে সেটির সাময়িক বিরতির কথা ছিল। ছুউক বিমানবন্দরে নামার সময়ই বিপত্তি বাঁধে। রানওয়েতে নামতে গিয়ে কোনোভাবে চালকের ভুলের কারণে বিমান সোজা গিয়ে নামে পাশের হ্রদে। প্রায় সঙ্গে সঙ্গেই জলে ডুবতে শুরু করে বিমানটি। স্থানীয় মৎস্যজীবীরা দ্রুত সেখানে গিয়ে পৌঁছান।

ছুউক বিমানবন্দরটি চারপাশ থেকে হ্রদ দিয়ে ঘেরা। রানওয়েটিও বেশ ছোট। ফলে সেখানে অবতরণ করা পাইলটদের কাছে যথেষ্টই চ্যালেঞ্জের। দুর্ঘটনাগ্রস্ত বিমানটি প্রায় ১৩ বছরের পুরনো। আগে এই বিমানটি জেট এয়ারওয়েজের মালিকানাধীন ছিল। পরে সেটি এয়ার নিউ গিনির হাতে যায়।

 

Related Posts

Leave a Reply