May 21, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

হাসপাতালের ভূতুড়ে বিল

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
আমেরিকার ফ্লোরিডায় এক মহিলা গাড়িতে সন্তান প্রসব করলেও হাসপাতাল কর্তৃপক্ষ পুরো ডেলিভারি চার্জ দাবি করেছে। দক্ষিণ ফ্লোরিডায় পলা ডি এমোর নামের ওই মহিলার অভিযোগ, হাসপাতালের পার্কিং লটে সন্তান প্রসব করলেও কর্তৃপক্ষ চার্জের ব্যাপারে এতটুকু ছাড় দেয়নি।

সাত মাস আগে প্রসব ব্যাথা ওঠায় পলা ফ্লোরিডার বোকা র‍্যাটন রিজিওনাল হাসপাতালে যান। তবে হাসপাতালে ঢোকার আগেই গাড়িতে তিনি কন্যাসন্তানের জন্ম দেন। এসময় তার স্বামী সন্তান প্রসবে সাহায্য করেন। অবশ্য একজন নার্স বিষয়টি জানতে পেরে হাসপাতাল কর্তৃপক্ষকে খবর দেয়। যদিও বাকি কাজটুকু সেখানেই ঘটে।

অবশ্য প্রসবের কাজটি গাড়িতে ঘটলেও হাসপাতাল কর্তৃপক্ষ দীর্ঘ ৭ মাস পর তার নামে একটি বিল পাঠায়। যেখানে পলা ডি এমরকে প্রসবকালীন ব্যয় হিসেবে ৭ হাজার মার্কিন ডলার পরিশোধের জন্য বলা হয়। যা আসলে হাসপাতালের পুরো প্রসবের ফি।

বিস্মিত ও ক্ষুব্ধ পলা জানান, সেসময় হাসপাতালের সম্পূর্ণ ফি পরিশোধের জন্য তিনি প্রস্তুত থাকলেও সন্তান প্রসব তার আগেই হয়ে যায়। এরপরও হাসপাতাল কর্তৃপক্ষ বিলটি সমন্বয় করবেন বলেই তার ধারণা ছিল। তবে হাসপাতালের সব সুযোগ সুবিধা না দেওয়া সত্বেও কর্তৃপক্ষ সম্পূর্ণ ফি চেয়ে বসায় হতবাক তিনি। তাও আবার সন্তান প্রসবের ৭ মাস পর! তবে এই বিলের ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি।

Related Posts

Leave a Reply